টাইমলাইনআবহাওয়া

শুরু শীতের দ্বিতীয় ইনিংস, রেকর্ড গড়বে সর্বনিন্ম তাপমাত্রা: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আরো একবার শীতপ্রেমীদের মন উৎফুল্ল করতে পারে আবহাওয়ার খবর। ভরা পৌষে আচমকাই উধাও হয়ে গিয়েছিল উত্তুরে হাওয়া। আবহাওয়া দফতর (weather office) জানিয়েছিল, শীতের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে পূবালী হাওয়া এবং পশ্চিমী ঝঞ্ঝা। কিন্তু মকর সংক্রান্তির আগের দিন থেকেই সমস্ত বাঁধার পাহাড় পেরিয়ে একপ্রকার জোর করেই নিজের জায়গায় ফিরে এসেছে উত্তুরে হাওয়া। বাংলার মানুষকে আবারও নিজের অস্তিত্বের জানান দিল কনকনে ঠাণ্ডা।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পৌষের শেষের দিকে আরও একবার শীতের কামড় টের পাচ্ছে বাংলার মানুষ। আবারও জমিয়ে পিঠে পুলি খাওয়া, পিকনিকের দ্বিতীয় ঢেউ উঠতে শুরু করে দিয়েছে। তবে দক্ষিণবঙ্গের আবহাওয়া আগামী ২ থেকে ৩ দিন শুকনো থাকলেও, উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং এলাকায় সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জায়গাগুলোতে কুয়াশার দাপট দেখা যেতে পারে বলে জানা গিয়েছে। আবার আগামী কয়েকদিনে তাপমাত্রা এতোটাই কমতে পারে, যাতে করে দিল্লী, উত্তর প্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড় এবং উত্তরাখণ্ডের বেশ কিছু জায়গায় কোল্ড ডে কিংবা সিভিয়ার কোল্ড ডের আমেজ থাকতে পারে।

আজকের আবহাওয়া
নতুন বছরের শুরুতে কিছুটা ঠাণ্ডার আমেজ বৃদ্ধি পেলেও, সপ্তাহ পার হতে হতেই পালিয়ে গিয়েছিল শীত। উত্তরবঙ্গে সামান্য থাকলেও, দক্ষিণবঙ্গ থেকে প্রায় নিজের জাল গুটিয়ে নিয়েছিল উত্তুরে হাওয়া। পথে বেশকিছু বাঁধা থাকলেও সমস্ত বাঁধা বিঘ্ন অতিক্রম করে আবারও ফুল ফর্মে বঙ্গে ফিরেছে শীতল হাওয়া।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রোজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। ঠাণ্ডার পারদ নামলেও গতকালের তুলনায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা হলেও বৃদ্ধি পেতে পারে।

Back to top button