টাইমলাইনআবহাওয়া

টানা বৃষ্টিতে জলমগ্ন বহু এলাকা, কবে থামবে এই বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ গত সপ্তাহান্তে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ, গভীর হয়ে স্থলভূমিতে প্রবশ করে। যার কারণে মাঝ সেপ্টেম্বরেও এক নাগারে হয়ে যাওয়া বৃষ্টি, থামার নাম নিচ্ছিল না। সকাল থেকে রাত অবধি কখনও হালকা আবার কখনও ভারি বর্ষণের জেরে, একাধিক জায়গা জলমগ্ন হয়ে পড়ে।

অন্যদিকে সমুদ্র উত্তাল থাকার কারণে সমুদ্রযাত্রায় নিষেধ করা হয়েছিল মৎস্যজীবীদের। তবে বর্তমান সময়ে আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, দক্ষিণবঙ্গে বুধবার থেকে কিছুটা হলেও কমতে পারে এই বৃষ্টির পরিমাণ। কিন্তু বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আবার শুক্র-শনিবার নাগাদ আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে উত্তর বঙ্গোপসাগরে।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 30 ° C
সর্বনিম্ন তাপমাত্রা 27° C
আদ্রতা 92%
বাতাস 5 km/h
মেঘে ঢাকা 94%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় কয়েকবার বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
বাংলার বিভিন্ন প্রান্তে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারি বর্ষণের জেরে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং হাওড়ায় কমলা সর্তকতা এবং কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

todays Weather report 5 th september of west Bengal

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সনভাবনা রয়েছে।

Related Articles

Back to top button