টাইমলাইনআবহাওয়া

শীত যাবার মধ্যেই রয়েছে পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস, জানুন কি বলল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আবারও উর্ধমুখী হচ্ছে তাপমাত্রার পারদ। আবহাওয়া (weather) শিরোনামে এবার পশ্চিমী ঝঞ্ঝার উপস্থিত। শীতের দ্বিতীয় ইনিংস শেষে একটু একটু করে বাড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ। আগামী ২১ শে জানুয়ারি অবধি এই তাপমাত্রার বৃদ্ধি লক্ষ্য করা গেলেও, তারপর আবারও কমতে পারে বলেও জানা গিয়েছে।

রয়েছে পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস
আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুযায়ী, উত্তর পশ্চিম ভারতে আবারও এই ঠাণ্ডার মধ্যে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করতে পারে। বৃহস্পতিবার রাতে এই পশ্চিমী ঝঞ্ঝার আগমনে লাদাখ, হিমাচল প্রদেশ, কাশ্মীর এবং উত্তরাখণ্ডে হালকা বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কমতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি, রাজস্থান এবং উত্তর প্রদেশের তাপমাত্রাও।

উইকন্ডে জমিয়ে ঠাণ্ডা পড়ার পর আবহাওয়ার মুড চেঞ্জ। এবার ঘরে ফেরার পালা। ব্যাগপত্র গুছিয়ে নিয়ে এবার ঘরে ফিরবে শীত। সেই জায়গা দখল করতে আসবে ঋতুরাজ বসন্ত। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকেই তাপমাত্রার পারদ চড়ত দেখা যাবে। আগামী ৩ দিনে প্রায় ৩ ডিগ্রি বাড়বে তাপমাত্রার পারদ।

আজকের আবহাওয়া
মাঘের শুরুতে খানিকটা শীত অনুভূত হলেও, আবারও তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বেশ ভালো পারফর্মেন্স ছিল আবহাওয়ার। তবে বেশি দাপট দেখানোর আগেই আবার শীতের যাবার দিনক্ষণও স্থির হয়ে গেছে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রোজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। গতকালের তুলনায় আজকের দিনে সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা দুইই বৃদ্ধি পেতে পারে।

Back to top button