টাইমলাইনআবহাওয়া

আজও হবে ভারী বৃষ্টি , কবে থামবে বৃষ্টি, বড়সড় আপডেট দিলো আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, একনাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে কদিন ধরে। বৃষ্টির জেরে কলকাতার একাধিক জায়গা জলমগ্ন হয়ে গিয়েছে। জল সামান্য কমতেই, আবারও শুরু হচ্ছে মুষলধারে বৃষ্টি। তবে এসবের মধ্যে শুক্রবার কিছুক্ষণের জন্য হলেও সূর্যের মুখ দেখা দিয়েছিল। কিছুক্ষণের জন্য হলেও, ধরেছিল বৃষ্টির ধারা। তবে রবিবার থেকে বৃষ্টি কিছুটা হলেও কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

হাওয়া অফিস জানিয়েছে, একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন এলাকার ওপর। আবার অন্যদিকে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে। যার ফলে আজও রাজ্যের বিস্তীর্ণ এলাকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলেও খবর।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 29° C
সর্বনিম্ন তাপমাত্রা 25° C
আদ্রতা 90%
বাতাস 16 km/h
মেঘে ঢাকা 90%

আজকের আবহাওয়া:

শনিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

বাংলার দক্ষিণের কলকাতা, দুই ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, হুগলি, নদীয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, দুই দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদায় বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে কয়েকবার হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিছুটা হলেও আবহাওয়ার উন্নতির সম্ভাবনা।

Related Articles

Back to top button