আবহাওয়াটাইমলাইন

পুজোর এই দিনগুলিতে বাংলায় মুষলধারায় বৃষ্টির সম্ভবনাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ পুজো উদ্বোধন হওয়ার পর থেকেই প্যান্ডেলে ভিড় জমতে শুরুও করে দিয়েছে। সেই সঙ্গে আবহাওয়া দফতর (Weather office) বৃষ্টির আগাম পূর্বাভাসের জানান দিচ্ছে। পুজোয় এবার চারদিনই কম বেশি বৃষ্টিতে ভিজতে পারে বঙ্গবাসী। করোনা আবহে এই বৃষ্টিকেই অনেকে ভগবানের আশির্বাদ বলে আবার মনে করেছেন।

আজকের আবহাওয়া
বিগত কয়েকদিন ধরে বাতাসে জলীয় বাস্পের পরিমাণ বেশি থাকায় বেশ গরম অনুভব করছে মানুষজন। তবে এই মুহূর্তে বাংলায় সেভাবে কোন ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে না হাওয়া অফিস। আজকে সকাল থেকেই আকাশের মুখ একটু ভার অবস্থায় রয়েছে। রোদের প্রখরতা অনুভব না করতে পারলেও, মেঘের ফাঁকা দিয়ে রোদের উপস্থিতি টের পাওয়া যাচ্ছে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বিনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আকাশ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে, রাতের দিকে আকাশ আবছা থাকবে। আজ কলকাতার তাপমাত্রা কিছুটা হলেও কম থাকবে।

পুজোয় ভাসাতে পারে বৃষ্টি
বঙ্গোপসাগরে একের পর এক নিম্নচাপ তৈরি হওয়ার ফলে ভারত থেকে বর্ষা বদায় নিতে পারছে না। আবারও ১৯ শে অক্টোবর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে, যার সম্ভাব্য অভিমুখ ওড়িশা-অন্ধ্র হলেও, বাংলার এর আংশিক প্রভাব পড়বে বলে জানা গিয়েছে।

এই নিম্নচাপের জেরে ২০ তারিখ অবধি বিক্ষিপ্ত বৃষ্টি হলেও, তারপর ২২ তারিখ থেকে ২৪ তারিখ অবধি রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। অর্থাৎ ষষ্ঠী, সপ্তমী এবং অষ্টমীতে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাওয়ারও আশঙ্কা করছে হাওয়া অফিস।

Back to top button