আবহাওয়াটাইমলাইন

ঘনীভূত হচ্ছে মেঘ, কিছু ঘন্টার মধ্যে ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বিদায় নেওয়ার পূর্বে IPL ম্যাচের মত জ্বলে উঠছে আবহাওয়া (Weather)। সপ্তাহের শেষভাগে রয়েছে বজ্রপাত যুক্ত বৃষ্টির পূর্বাভাস। মৌসুমি বায়ু এবং ঘূর্ণাবর্তের জেরে আজ বেশ কিছু এলাকায় বৃষ্টির আভাস দিচ্ছে আবহাওয়া দফতর। পাশাপাশি বুধবারও বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির প্রভাব লক্ষ্য করা গেছে।

আজকের আবহাওয়া
আজ সকাল থেকেই আকাশে কখনও রোদ আবার কখনও মেঘের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। মেঘের পরিমাণ অপেক্ষা রোদের ঝলকানি বেশি লক্ষ্য করা যাচ্ছে। তবে মাঝে মধ্যে উড়ো মেঘ এসে দু এক পশলা বৃষ্টি ঢেলে দিয়ে যাচ্ছে বিদায় বেলায়।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে মাঝে মধ্যে বেশ কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতেও বজ্রবিদ্যুতসহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর জানাচ্ছে
আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং অসমের উপর। পাশাপাশি দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর অবস্থান রয়েছে ঝাড়খণ্ড, বিহার এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর। তাই ভারী বৃষ্টিপাত না হলেও, মাঝে মধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টির দেখা মিলতে পারে।

আগামী শনিবার এবং রবিবার বাংলার উত্তরের বেশ কিছু এলাকায় হালকা থেকে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির আশঙ্কা না থাকলেও, রবিবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি বিদায়ের শেষ লগ্নে এসে জায়গা নিচ্ছে ভ্যাপসা গরম।

Back to top button