টাইমলাইনআবহাওয়া

বাংলার এই সকল এলাকায় বৃষ্টির পাশাপাশি তুষারপাতেরও ইঙ্গিত দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ বাংলার দুদিকে দুরকম আবহাওয়া (weather) বিরাজ করছে। দক্ষিণে কাঠফাটা যেমন এখনই রোদের তেজ সহ্য করতে না পেরে নাজেহাল হয়ে পড়ছে মানুষজন, তেমনি উত্তরে বৃষ্টির সঙ্গে সঙ্গে তুষারপাতেরও পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। শীত যেতে না যেতেই গরম এসে জাঁকিয়ে বসেছে বাংলার দক্ষিণের আবহাওয়ায়।

দক্ষিণের জেলাগুলোতে বৃষ্টি তো দূরস্তর, মেঘলা আবহাওয়ারও কোন সম্ভাবনা নেই আগামী ২৪ ঘণ্টায়। সব জেলাগুলোতেই শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। বেশকিছু এলাকায় তাপমাত্রা বৃদ্ধিও পেতে পারে। তবে রাতের তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন হবে না বলেও জানা গিয়েছে।

অন্যদিকে উত্তরের জেলাগুলোতে বজ্রবিদুতসহ বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং-এ রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। বাকি জায়গাগুলো শুকনো থাকলেও, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশে হালকা বৃষ্টি এবং সেইসঙ্গে তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বেশকিছুদিন পর ধীরে ধীরে জম্মু কাশ্মীরের অবস্থার উন্নতি হচ্ছে।

আজকের আবহাওয়া
মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সকাল থেকে রোদের তেজ খানিকটা কম থাকলেও বেলা বাড়তেই রোদের তেজ আরও কড়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ফাল্গুনেই যেন বৈশাখের প্রিট্রেলার দেখাচ্ছে প্রকৃতি। এখনই যা রোদের তেজ দেখা যাচ্ছে, তাতেই গা পুড়ে যাওয়ার যোগাড় হয়েছে বঙ্গবাসীর। এখনও তো গোটা বৈশাখ- জৈষ্ঠ বাকি রয়েছে।

Back to top button