টাইমলাইনআবহাওয়া

পশ্চিমবঙ্গে আর কতদিন চলবে শীতের ব্যাটিং, জানিয়ে দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ উইকন্ডে জমিয়ে ঠাণ্ডা পড়ার পর আবারও আবহাওয়ার (weather) পরদ উর্দ্ধমুখী। বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুয়াযী বুধবার অবধি রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাওয়ার পর আবারও ২১ শে জানুয়ারি থেকে ২-৩ দিন কমবে তাপমাত্রার পারদ। সামান্য ঠাণ্ডা অনুভূত হবে। তবে বুধবার সকাল থেকেই চারিদিকে কুয়াশা ঘেরা এবং মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাচ্ছে।

আবহাওয়াবিদদের মতানুসারে, দক্ষিণ পশ্চিম দিক থেকে গরম হাওয়া রাজ্যে ঢোকার কারণে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে। তবে আবারও বৃহস্পতিবার নাগাদ উত্তর পশ্চিম দিক থেকে ঠাণ্ডা হাওয়া বাংলায় প্রবেশ করার ফলে আগামী ২-৩ দিন আবারও ঠাণ্ডা পড়বে।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। এছাড়া উত্তরবঙ্গের বাকি জেলাগুলোতে হালকা কুয়াশাচ্ছন আকাশ দেখা যাবে। অন্যদিকে দক্ষিণের জেলাগুলোতে সকালের দিকে বেশকিছুক্ষণ কুয়াশা ঘেরা থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির কোন সম্ভাবনা নেই।

আজকের আবহাওয়া
শীতের দ্বিতীয় ইনিংসেও বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে। তবে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মাঝে দুদিন গরম হাওয়া প্রবেশ করলেও, আবারও লাস্ট ঝটকা দিতে বঙ্গে ফিরবে শীত। বৃহস্পতিবার থেকে কিছুটা ঠাণ্ডার আমেজ আবারও টের পাওয়া যাবে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রোজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত মূলত পরিষ্কার থাকবে। গতকালের তুলনায় আজকের দিনে সর্বনিম্ন কমলেও, বাড়তে পারে সর্বোচ্চ তাপমাত্রা।

Back to top button