টাইমলাইনআবহাওয়া

চড়তে থাকা তাপমাত্রার মধ্যে আবারও পারদ নামার পূর্বাভাস, জাঁকিয়ে পড়বে শীতঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ সেকেন্ড ইনিংসের ব্যাটিং-এও মন নেই আবহাওয়ার (Weather)। এই তাপমাত্রার পারদ নামছে তো, আবার দুদিন পর উর্দ্ধমুখী হচ্ছে। মাঘে ফুড়ুৎ ঠাণ্ডা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ১- ২ দিন তাপমাত্রার পারদ কিছুটা চড়বে। ঠাণ্ডা হাওয়া সরে গিয়ে, জায়গা করবে গরম হাওয়া। আবহাওয়ার খামখেয়ালিপনায় মাঘের দাপুটে শীত পুরো উধাও। তবে আবারও শুক্রবার থেকে আর এক প্রস্থ জাঁকিয়ে শীতের পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম হাওয়া কিছুটা দুর্বল হয়ে পড়ায় বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প নিচ্ছে দক্ষিণ-পশ্চিম পূবালি হাওয়া। যার ফলে এই দক্ষিণ-পশ্চিম পূবালি হাওয়া দাপট বাড়ায় তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই যেন বঙ্গবাসী লেপ -কম্বল তুলে না রাখে। কারণ এই তাপমাত্রা বৃদ্ধি সাময়িক। আবারও নামবে তাপমাত্রা।

আজকের আবহাওয়া
শীতের দ্বিতীয় ইনিংসেও বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে। তবে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মাঝে দুদিন গরম হাওয়া প্রবেশ করলেও, আবারও লাস্ট ঝটকা দিতে বঙ্গে ফিরবে শীত। বৃহস্পতিবার তাপমাত্রার পারদ উর্দ্ধমুখী থাকলেও, ধীরে ধীরে শুক্রবার থেকে আবারও নামতে থাকবে তাপমাত্রার পারদ। অনুভূত হবে জাঁকিয়ে শীত।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে রৌদ্রোজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত মূলত পরিষ্কার থাকবে। গতকালের তুলনায় আজকের দিনে সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা দুইই কমতে পারে। রাতের দিকে অনুভূত হতে পারে। শীতের আমেজ।

Back to top button