টাইমলাইনআবহাওয়া

মিলবে স্বস্তি! আর কিছু সময়ের মধ্যেই বাংলার এইসকল জেলায় ঝেঁপে আসবে বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ সকাল থেকেই আকাশে মুখ ভার, কালো মেঘ ধীরে রেখেছে আকাশকে। আবহাওয়া দফতরের (weather ofice) পূর্বাভাস অনুযায়ী, আজ বাংলার উত্তর এবং দক্ষিণের বেশকিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু সময়ের মধ্যেই ঝেঁপে বৃষ্টি আসতে চলেছে। সেই বৃষ্টির আগমনের সাজে সেজে রয়েছে গোটা পরিবেশ।

প্রচণ্ড গরমের হাত থেকে গতকাল রাতেই কিছুটা রেহাই পেয়েছিল বঙ্গবাসী। বিক্ষিপ্তভাবে দুএক পশলা বৃষ্টি হলেও, ঝোড়ো হাওয়া এক মুহূর্তেই পরিবেশকে ঠাণ্ডা করে দিয়েছিল। সকালে তীব্র রোদের তেজ সহ্য করলেও, রাতটা বেশ আরাম করেই কাটিয়েছিল কলকাতাবাসী।

হাওয়া অফিস আগেই জানিয়েছিল, বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণের মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং উত্তররে কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়িতে বজ্যবিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু সময়ের মধ্যেই দমকা বাতাসের সঙ্গে বৃষ্টির আগমন ঘটবে। কিছুটা হলেও স্বস্তি মিলবে বাংলার মানুষের।

আজকের আবহাওয়া
বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বেশ কিছু এলাকায় মেঘ ও রোদেলা আকাশ এবং রাতের দিকে আংশিক থেকে মূলত মেঘলা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বেশকিছুটা কমতে পারে বলে জানিয়েছে হাওয়া দফতর। বেশকিছুটা অপেক্ষার পর ঠিক অপেক্ষারত চাতকের মত আজ বৃষ্টিতে ভিজতে চলেছে তিলোত্তমা। গরমের হাত থেকে রেহাই পেতে, বৃষ্টির আশায় প্রহর গুনছে মানুষজন।

Back to top button