টাইমলাইনআবহাওয়া

বাংলায় আবারও ফিরছে হাড়কাঁপানো ঠাণ্ডার আমেজ, সঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ ফের জাঁকিয়ে শীতের অনুভুতি। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী শুক্রবার সকাল থেকেই বেশ ঠাণ্ডার রেশ পাওয়া যাচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গ সঙ্গে কিছুটা রোদেলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। কিছুটা বাড়তে পারে তাপমাত্রাও। আবার রাতের দিকে কিছুটা নেমে যাবে তাপমাত্রার পারদ।

মাঝে মনে হয়েছিল মাঘের শীতের কামড় বোধহয় গেল এবার। কিন্তু আবারও সপ্তাহান্তে ফিরে এসেছে শীতল হাওয়া। সেইসঙ্গে উত্তরের বেশকিছু এলাকায়, যেমন কালিম্পং, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে শীতল আবহাওয়ার সঙ্গ সঙ্গে রয়েছে বৃষ্টির আশঙ্কাও।

আজকের আবহাওয়া
শীতের দ্বিতীয় ইনিংসে তাপমাত্রার বেশ খামখেয়ালিপনা লক্ষ্য করা যাচ্ছে। এই তাপমাত্রার পারদ চড়ছে, তো আবারও নিম্নগামী হচ্ছে। কখনও প্রবেশ করছে উত্তুরে শিতল হাওয়া, তো আবারও কখনও গরম হাওয়া। তবে সব মিলিয়ে মাঘের দ্বিতীয় সপ্তাহ থেকে আবারও কমতে শুরু করেছে তাপমাত্রার পারদ।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে রৌদ্রোজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত মূলত পরিষ্কার থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম হাওয়া কিছুটা দুর্বল হয়ে পড়ায় বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প নিচ্ছে দক্ষিণ-পশ্চিম পূবালি হাওয়া। যার ফলে এই দক্ষিণ-পশ্চিম পূবালি হাওয়া দাপট বাড়ায় তাপমাত্রা বৃদ্ধি পেয়েছিল। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই যেন বঙ্গবাসী লেপ -কম্বল তুলে না রাখে। কারণ এই তাপমাত্রা বৃদ্ধি সাময়িক। আবারও বেশকিছুটা নামবে তাপমাত্রার পারদ।

Back to top button