টাইমলাইনআবহাওয়া

তাপমাত্রা বৃদ্ধির মাঝেই শীতের বিদায় ঘণ্টা, চড়বে উষ্ণতার পারদঃ আবহাওয়া রিপোর্ট

বাংলাহান্ট ডেস্কঃ শনিবার সকালের দিকে বেশ কুয়াশাচ্ছন আবহাওয়া (weather) উপভোগ করেছে বাংলার মানুষ। তবে বেলার বাড়ার সঙ্গে সঙ্গে সেই কুয়াশা আবার ধীরে ধীরে মিলিয়ে গিয়ে উজ্জ্বল রোদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবারের তুলনায় রবিবার থেকে তাপমাত্রার পারদ কিছুটা হলেও বৃদ্ধি পেতে পারে।

বাংলার উত্তরের বেশ কিছু এলাকার পাশাপাশি দক্ষিণেরও বেশ কয়েকটি জায়গায় কুয়াশাচ্ছন্ন পরিবেশ দেখা গিয়েছিল। তবে পশ্চিমী ঝঞ্ঝার কারণে কাশ্মীর, উত্তরখণ্ড, হিমাচল প্রদেশে তুষারপাত এবং বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে জানা গিয়েছে, রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করে তা উত্তুরে হাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়াবে। যার কারণে সোমবার থেকে বৃহস্পতিবারের মধ্যে ৩-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

বাড়ছে তাপমাত্রা
আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার রাত থেকেই কমতে শুরু করেছে তাপমাত্রা। জানুয়ারির শেষ সপ্তাহে এসেও নিজের ভাবমূর্তি বেশ ভালো ভাবেই ধরে রেখেছে শীতল আবহাওয়া। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকেই বাড়বে তাপমাত্রার পারদ। তার আগেই নিজের সর্বশেষ শক্তি প্রয়োগের পথে শীত।

আজকের আবহাওয়া
আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। গতকালের তুলনায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুই বৃদ্ধি পেতে পারে।


হাওয়া অফিস সতর্কবার্তা দিয়েছে, এখনই যেন বঙ্গবাসী লেপ -কম্বল তুলে না রাখে। কারণ শেষ বেলায় একটু ঝটকা দিতে চাইছে শীত। তবে রবিবার থেকে আবারও বাড়বে তাপমাত্রার পারদ। পাত্তারি গোটাবে শীত।

Back to top button