টাইমলাইনআবহাওয়া

চলছে আবহাওয়ার খামখেয়ালি মেজাজ, বজ্র বিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই সকল এলাকায়

বাংলাহান্ট ডেস্কঃ ক্যালেন্ডারের পাতায় বসন্তের আগমন ঘটলেও দেশের বেশকিছু জায়গায় এখনও শীতের আবহাওয়া (weather) বিরাজ করছে। জারি রয়েছে শৈত্যপ্রবাহ। সেইসঙ্গে জোট বেঁধেছে পশ্চিমি ঝঞ্ঝাও। যার কারণে বেশকিছু জায়গায় রয়েছে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনাও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২৩ শে ফেব্রুয়ারী থেকে ২৬ শে ফেব্রুয়ারীর মধ্যে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে রয়েছে তুষার ঝড়ের সম্ভাবনা। সেইসঙ্গে রয়েছে প্রবল বৃষ্টির আশঙ্কাও। এইকদিন জম্মু-কাশ্মীর এবং হিমাচল প্রদেশে বিভিন্ন এলাকায় রয়েছে প্রবল বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা।

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালিস্তান এবং মুজফরাবাদে তুষার ঝড়ের পরিস্থিতি তৈরি হতে পারে। এর প্রভাব কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি, করাইকল, অন্ধ্রপ্রদেশ, যনম, কেরলে পড়লেও, কলকাতায় এবং দক্ষিণবঙ্গে এর কোন প্রভাব পড়বে না বলেই জানা গিয়েছে।

আজকের আবহাওয়া
বুধবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে উজ্জ্বল রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বুধবার বাংলার সর্বোচ্চ তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন না হলেও, সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানা গিয়েছে। সকালের দিকে কুয়াশাচ্ছন্ন পরিবেশ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের প্রকাশ ঘটতে পারে। বসন্তের আগমন ঘটেও শীতের আমেজ অব্যাহত। কোকিলের ডাক পরিষ্কার ভাবে না শোনা গেলেও, ঠাণ্ডার উপস্থিতই ভালোই টের পাওয়া যাচ্ছে। তবে বঙ্গে এই মুহূর্তে আর শীতের আগমনের কোন সম্ভাবনা নেই।

Back to top button