আবহাওয়াটাইমলাইন

বাংলার এই ৫ জেলায় রয়েছে ভারি বৃষ্টির পূর্বাভাস, জারি সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়ার (Weather) তাণ্ডবে উত্তরবঙ্গে কোথাও ফুঁসছে নদী, তো আবার কোথাও নেমেছে ধস। টানা কয়েকদিনের বৃষ্টিতে নাজেহাল বাংলার উত্তরের মানুষজন। আগামী শনিবার অবধি চলবে এই বৃষ্টির ম্যাচ এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। সেইসঙ্গে দক্ষিণবঙ্গেও চলবে সামান্য বৃষ্টিপাত।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। শুক্রবার সকাল থেকে আধো মেঘে ঢেকে আছে গোটা শহরের আকাশ। বৃষ্টির দেখা না মিললেও, কিছুক্ষণের মধ্যেই আসত চলেছে ঘোর বর্ষা।

আজ সকালের দিকে বেশ কিছু এলাকায় ভারি বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি, রাতের দিকে বিক্ষিপ্তভাবে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে সকালের দিকে সামান্য হাওয়া বইতে পারে। বৃষ্টির কারণে কমতে পারে তাপমাত্রাও।

উত্তরের আবহাওয়া
দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে রয়েছে শনিবার অবধি ভারি বৃষ্টির পূর্বাভাস। রবিবার থেকে একটু হলেও কমতে পারে বৃষ্টির পরিমাণ। উত্তরের বাকি জেলাগুলিতেও শনিবার অবধি ভারি বৃষ্টির পর রবিবার থেকে আবহাওয়া বদলাতে পারে, বলে জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিনের আকাশ
বাংলার দক্ষিণে উত্তর ২৪ পরগণা, হুগলি, মেদিনীপুর, বর্ধমান, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পুরুলিয়া, বাঁকুড়ায় বজ্রবিদ্যুত সহ বৃষ্টির পূর্বাভাস থাকলেও, বৃষ্টির পরিমাণ তুলনামূলক কম থাকবে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। আপাতত ভারি বৃষ্টির সেরকম কোন সম্ভাবনা নেই।

Back to top button