টাইমলাইনআবহাওয়া

শীত বিদায়ের পূর্বে সপ্তাহের শুরুতেই রয়েছে বৃষ্টির পূর্বাভাসঃ আবহাওয়া রিপোর্ট

বাংলাহান্ট ডেস্কঃ শনিবার, রবিবার কুয়াশা ঘেরা আবহাওয়া (weather) থাকার পর সোমবার সকালটা কিছুটা অন্যরকম ভাবেই শুরু হয়েছে। তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে একটু একটু করে। সকালের দিকেই হালকা মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাচ্ছে। তবে বেলার দিকে হালকা বৃষ্টির আগাম পূর্বাভাস দিল আবহাওয়া দফতর (weather office)।

এবারের শীতের দুই ধাপে দুটো ইনিংস আমরা দেখতে পেয়েছি। প্রথম দিকে বেশ জাঁকিয়ে ঠাণ্ডা পড়ার পর, আবারও কিছুদিনের জন্য উধাও হয়ে গিয়েছিল শীত। তারপর শীতের দ্বিতীয় ইনিংসে আবারও কয়েকদিনের জন্য বেশ ঠাণ্ডা অনুভূত হয়েছে। তবে এবার পুরোপুরি বিদায় নেওয়ার মুডে রয়েছে শীত।

আজকের আবহাওয়া
আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে হালকা বৃষ্টি এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। গতকালের তুলনায় রাতের দিকে সর্বনিম্ন তাপমাত্রা সামান্য কমতে পারে।

হাওয়া অফিস সতর্কবার্তা দিয়েছে, এখনই যেন বঙ্গবাসী লেপ -কম্বল তুলে না রাখে। কারণ শেষ বেলায় একটু ঝটকা দিতে চাইছে শীত। তবে রবিবার থেকে আবারও বাড়বে তাপমাত্রার পারদ। রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করে তা উত্তুরে হাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়াবে। যার কারণে সোমবার থেকে বৃহস্পতিবারের মধ্যে ৩-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। পাত্তারি গোটাবে শীত। এবার আবহাওয়ার খবরে একটু একটু করে নিজের জায়গা বুঝে নেবে ঋতুরাজ বসন্ত। শীতের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে।

Back to top button