টাইমলাইনআবহাওয়া

যে কোন মুহূর্তে স্থলভাগে ১৪৫ কিমি বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় নিভার, জারি বিশেষ সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ দাপট দেখাতে শুরু করেছে ঘূর্ণিঝড় নিভার (nivar)। আবহাওয়া দফতরের (Weather office) পূর্বাভাস মতই, মঙ্গলবার থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে গেছে। বুধবার সকালের দিকেই স্থলভাগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় নিভার। ঘণ্টায় ১৪৫ কিলোমিটার বেগে মামল্লপুরম এবং কারাইকালের মধ্যে দিয়ে অতিক্রম করে তামিলনাড়ু এবং পুুদুচেরিতে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

শক্তি বাড়াচ্ছে নিভার
তামিলনাড়ুর বিভিন্ন প্রান্ত ইতিমধ্যেই ভারী বর্ষণ শুরু হয়ে গেছে। নিভার নিজের রূপ দেখাতে শুরু করে দিয়েছে। সমুদ্র উত্তাল হয়ে রয়েছে। বইছে ঝোড়ো হাওয়াও। হাওয়া অফিসের ধারণ অনুযায়ী, এই ঘূর্ণিঝড় নিভার স্থলভাগের দিকে যত এগিয়ে আসবে, ততই এর শক্তি বৃদ্ধি পেতে থাকবে।

cyclone nivar  Puducherry  EPS Bangla Hunt Bengali News

 

নেওয়া হয়েছে বিভিন্ন রকম পরিষেবাও
প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলার জন্য সমস্ত রকম পরিষেবা নেওয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আশঙ্কাজনক স্থানে উপস্থিত হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একাধিক দল, ১২ টি উদ্ধারকারী দল, দুটি হেলিকপ্টার এবং ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর  ১৫ টি বিপর্যয় মোকাবিলা দল। চেন্নাইয়ে আতঙ্ক বাড়ায় দক্ষিণ রেল শাখার ২৪ টি ট্রেন বাতিলও করা হয়েছে। সরকারী ছুটি ঘোষণা করে বুধবার বন্ধ রাখা হয়েছে রেল পরিষেবাও।

image 176 Bangla Hunt Bengali News

আজকের আবহাওয়া
এদিকে বুধবার সকাল থেকে কলকাতা শহরের তাপমাত্রা বেশ নিম্নগামী। ভালোই ঠাণ্ডা অনুভূত হতে শুরু করে দিয়েছে। শীতের প্রস্তুতি নিতে ইতিমধ্যেই শীত পোশাক পড়তে শুরু করেছে মানুষজন। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত মেঘলা আকাশ থাকবে এবং রাতের দিকে আবছা রোদ থাকার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাব বাংলায় না পড়লেও তাপমাত্রার পারদ নামতে পারে।

Back to top button