টাইমলাইনআবহাওয়া

দেশের তিনটি রাজ্যের উপর আছড়ে পড়ল নিভার ঘূর্ণিঝড়, শুরু চরম বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ গভীর রাতে শক্তিশালী রূপ ধারণ করে স্থলভাগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় নিভার (Nivar)। আবহাওয়া দফতরের (Weather office)) রিপোর্ট অনুযায়ী, পুদুচেরির কাছাকাছি উপকূলবর্তী এলাকায় রাত ২টো ৩০ মিনিট নাগাদ নিভার নিজের আসল রূপ ধারণ করে।

তাণ্ডব দেখাচ্ছে ঘূর্ণিঝড় নিভার
বুধবার থেকেই তামিলনাড়ুর বিভিন্ন প্রান্তে, অন্ধ্রপ্রদেশে এবং পুদুচেরীতে ভারী বৃষ্টির পর বুধবার গভীর রাতে অতিভারী বৃষ্টিপাত এবং তার সঙ্গে সঙ্গী হয় ঝড়ও। নিভারের এই তাণ্ডব নৃত্য দেখে বাংলার আমফানের স্মৃতি উস্কে উঠছে। আমফান পরবর্তী বাংলার পরিস্থিতির মতই নিভার পরবর্তী পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন রয়েছেন বিশেষজ্ঞরা।

স্থলভাগে তাণ্ডব চালিয়ে নিভারের শক্তি ক্রমশ ক্ষয় হলেও, এখনও আশার আলো দেখছেন না আবহাওয়াবিদরা। তারা আশঙ্কা করছেন, শক্তিক্ষয় হলেও আবার ভয়াবহ ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে এই নিভার। ইতিমধ্যেই বেশ কিছু এলাকা প্রবল বৃষ্টির ফলে জলমগ্ন হয়ে রয়েছে। পাশাপাশি সতর্কতা জারি করে বেশ কিছু মানুষকে নিরাপদে নিয়ে যাওয়ায়ও হয়েছে। প্রস্তুত রয়েছে বেশ কয়েকটি বিপর্যয় মোকাবিলা টিম।

আজকের আবহাওয়া
এদিকে বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা শহরের তাপমাত্রা কিছুটা হলেও বেড়েছে। মাঝখানে কদিন একটু ঠাণ্ডার দাপট দেখিয়ে আবারও তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধির দিকে এগোচ্ছে। তবে শীতের প্রস্তুতি নিতে ইতিমধ্যেই শীত পোশাক পড়তে শুরু করেছে মানুষজন। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত মেঘলা আকাশ থাকবে এবং রাতের দিকে আবছা রোদ থাকার সম্ভাবনা রয়েছে। বাংলার সর্বনিম্ন তাপমাত্রা আবারও কিছুটা বৃদ্ধি পেয়েছে।

Back to top button