টাইমলাইনআবহাওয়া

আর কয়েক ঘন্টার মধ্যেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় গুলাব, প্রভাব পড়বে বাংলার এই ৭ জেলায়

বাংলাহান্ট ডেস্কঃ কিছু সময়ের মধ্যেই স্থলভাগে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় গুলাব (Cyclone Gulab)। আবহাওয়া দফতর (weather office) জানিয়েছে, অন্ধ্র-ওড়িশা উপকূলে রবিবার বিকেল ৩ টে থেকে ৫ টার মধ্য়ে আছড়ে পড়তে চলেছে সাইক্লোন গুলাব। বাংলার উপর বিশেষ প্রভাব না পড়লেও, প্রস্তুত রয়েছে সকল বিপর্যয় মোকাবিলা বাহিনী।

হাওয়া অফিস আরও জানাচ্ছে, এই গুলাব চলে যাওয়ার পর আগামী ২৯ শে সেপ্টেম্বর নাগাদ আরও একটি ঘূর্ণিঝড়ের আগমনী সংকেত বোঝা যাচ্ছে। যার কারণে ভারী বৃষ্টি হতে পারে বাংলার বিভিন্ন এলাকায়। তবে বুলবুল, আমফান বা ইয়াসের সময়কার মত করেই সকল বিভাগকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। সতর্ক করা হয়েছে মৎসজীবীদেরও।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 33 ° C
সর্বনিম্ন তাপমাত্রা 27° C
আদ্রতা 85%
বাতাস 8 km/h
মেঘে ঢাকা 72%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

 

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
গুলাবের আগমনের কারণে ইতিমধ্যেই সব দফতরের ছুটি বাতিল করে দিয়েছে নবান্ন। প্রস্তুত থাকতে বলা হয়েছে সেনা এবং এনডিআরএফকেও। কলকাতা পুলিশও তৈরি করেছে ২২টি টিম। এছাড়া উপকূল এলাকাবাসীকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাব সরাসরি বাংলায় না পড়লেও, কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হুগলি ও হাওড়ায় ভারী বৃষ্টি হতে পারে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বৃষ্টিপাত ও বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button