আবহাওয়াটাইমলাইন

আগামী ৪৮ ঘন্টায় ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টির সম্ভাবনা বাংলার এই জেলাগুলিতেঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আজ বিজয়া দশমী (Vijaya Dashami), বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গা পুজোতে আবহাওয়ার (Weather) বেশ পরিবর্তন লক্ষ্য করা গেছে। মায়ের বিদায় কালে বাঙালীর মন ভারাক্রান্ত হয়ে পড়েছে। পুজোর শুরুটা বৃষ্টি দিয়ে হলেও, অষ্টমী থেকে ঝকঝকে রোদ দেখতে পেয়েছে বাংলার মানুষজন। করোনা আবহের মধ্যেও সামাজিক বিধি মেনেই, মণ্ডপে মণ্ডপে জমে উঠেছিল মাতৃ প্রতিমা দর্শনের ভিড়।

আজকের আবহাওয়া
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী সপ্তমীর রাত থেকেই বৃষ্টির দেখা নেই। দশমীতেও বর্ষার আগমনের কোন সম্ভাবনা নেই বলেও জানিয়েছে হাওয়া অফিস। দশমীর সকালে বেশ রোদ ঝলমলে আকাশ দেখা যাচ্ছে সকাল থেকেই। মায়ের যাবার বেলায় বিষাদপূর্ণ বাঙালীর মনে, আবহাওয়া সাময়িক স্বস্তি এনেছে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশ সকালের দিকে মূলত আবছা রোদ বিরাজ করবে এবং রাতের দিকে আকাশ আবছা থাকবে বলে আশঙ্কা করা যায়। তবে আগামী ৪৮ ঘণ্টায় কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, হাওড়া, কলকাতা, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রামে রয়েছে সামান্য বৃষ্টির পূর্বাভাস।

সংগঠিত হচ্ছে নিম্নচাপ
পুজোয় মধ্যে আর নতুন করে কোন নিম্নচাপ সংগঠিত না হলেও, আবহাওয়া দফতর জানাচ্ছে আবারও একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। পূর্বের নিম্নচাপ শক্তি বৃদ্ধি করলেও, তা বাংলাদেশের দিকে মোড় ঘুরিয়ে নিয়েছিল। তবে বর্তমান সময়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং সন্নিহিত আন্দামান সাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার মুখে। আগামী ২৯ শে অক্টোবর এই নিম্নচাপ সংগঠিত হওয়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। তবে এই নিম্নচাপের অভিমুখ সম্বন্ধে এখনও কিছু জানায়নি আবহাওয়া দফতর।

Back to top button