টাইমলাইনআবহাওয়া

বাংলার এই জেলাগুলিতে সোমবার অবধি বজ্রবিদুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা, বড়সড় আপডেট আবহাওয়া দফতরের

বাংলাহান্ট ডেস্কঃ বসন্তের বাতাসে আগুনের ছোঁয়া। বৈশাখ মাস এখনও অনেক দূর, তার আগেই আবহাওয়ার (weather) শিরোনামে পসার জমিয়ে নিয়েছে গরম। শীত বলতে গেলে এবার পুরোপুরি বিদায় নিয়েছে বাংলা থেকে। ইতিমধ্যেই মানুষজন ফ্যান চালাতেও শুরু করে দিয়েছে।

শীত যেতে না যেতেই বেশকিছু জায়গায় আবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। বাংলার দক্ষিণের আকাশ শুষ্ক থাকলেও উত্তরের বেশকিছু এলাকায় বৃষ্টির আশঙ্কা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, সিকিম, জলপাইগুড়ির বেশকিছু এলাকায় বজ্রবিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সপ্তাহান্তেই এই বৃষ্টির রেশ শুরু হয়ে নতুন সপ্তাহের সোমবার পর্যন্ত চলতে পারে বলেও জানা গিয়েছে। বাংলার উত্তরদিকে বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বাংলার দক্ষিণদিকে বৃষ্টির কোন সম্ভাবনাই নেই এখনও অবধি, এমনটাই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আজকের আবহাওয়া
শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

শনিবার সকাল থেকে হালকা রোদের তেজ অনুভূত হলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রচণ্ড রোদের তেজ প্রভাব ফেলতে পারে। ফাল্গুনের এই রোদেই মানুষ নাজেহাল হয়ে পড়েছে। এখনও তো গোটা গ্রীষ্মকাল বাকি পড়ে আছে। তবে হাওয়া অফিস আগেই জানিয়েছিল, এইভাবে তাপমাত্রার পারদ চড়তে চড়তে রবিবারের মধ্যেই ৩৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যাবে। শনিবারেই সর্বোচ্চ তাপমাত্রার পারদ ৩৫ ডিগ্রি স্পর্শ করে যাবে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

Back to top button