টাইমলাইনআবহাওয়া

তীব্র ঠান্ডার মধ্যে এবার জারি হল বৃষ্টির সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ যেতে গিয়েও যেন বারবার ফিরে ফিরে আসছে শীত। আবহাওয়ার (weather) পারদ কখনও উঠছে, তো পরক্ষণেই আবার নেমে যাচ্ছে। ঠিক যেন সাপ-লুডো খেলার মই বেয়ে একবার উপরে উঠছে, তো পরক্ষণেই আবারও সাপের মুখে পড়ে সিঁড়ি বেয়ে নীচে নেমে যাচ্ছে।

তাপমাত্রার পারদের এই ওঠা নামা চলতে থাকবে আরও বেশ কিছু দিন। আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামীকাল অর্থাৎ শনিবার তাপমাত্রার পারদ সামান্য চড়লেও, কিন্তু রবিবারের পর থেকে আবারও নামতে পারে তাপমাত্রার পারদ। চলতে পারে ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহ অবধি।

রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনাও
এদিকে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, ঠাণ্ডার আমেজের মধ্যেই আবার উত্তরবঙ্গে কুয়াশা ঘেরা আশপাশ থাকবে। আর দক্ষিণবঙ্গে সকালের দিকে সামান্য কুয়াশা থাকলেও, এরই মধ্যে আবার হালকা বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। কখনওপশ্চিমী ঝঞ্ঝার প্রভাব লক্ষ্য করা যাচ্ছে, তো আবার কখনও সাগর থেকে অতিরিক্ত পরিমাণে জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করছে।

আজকের আবহাওয়া
আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। গতকালের তুলনায় আজকে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই সামান্য বৃদ্ধি পেতে পারে।

হাওয়া অফিস সতর্কবার্তা দিয়েছে, এখনই যেন বঙ্গবাসী লেপ -কম্বল তুলে রাখার প্রয়োজন নেই। শেষবেলায় ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহ নাগাদ চলতে পারে এই শীতের আমেজ। কখনও নামবে, কখনও উঠবে- এইভাবেই আরও বেশকিছু দিন চলবে তাপমাত্রার পারদ।

Back to top button