টাইমলাইনআবহাওয়া

বাংলার এইসকল এলাকায় আগামী ৪ দিন চলবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ বৃষ্টির সেকেন্ড ইনিংস শুরু হয়ে গিয়েছে। সকাল থেকেই আকাশের মুখ কিছুটা ভার হয়ে রয়েছে। আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, আগামী ৪ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়ে। এছাড়াও অরুণাচলপ্রদেশ, নাগাল্যান্ড, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতেও ৩০ শে জুন থেকে ১ লা জুলাইয়ের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে। সঙ্গে বাংলাতেও থাকছে বৃষ্টির পূর্বাভাস।

বৃষ্টির এই পর্যায়ে ভারী বর্ষণের পূর্বাভাস থাকায়, পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। জানিয়েছেন, বাড়তে পারে নদীর জলস্তরও। যার ফলে আবারও একটি প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা রয়েছে বাংলায়। উত্তরের জেলাগুলোতে বৃষ্টির জেরে ধস নামার সম্ভাবনা থাকায় বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকায়, শনিবার অবধি কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 34° C
সর্বনিম্ন তাপমাত্রা 27° C
আদ্রতা 84%
বাতাস 18 km/h
মেঘে ঢাকা 79%

আজকের আবহাওয়া:

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

বাংলার উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বওয়ারও সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গে মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও, অন্যান্য এলাকায় সেভাবে বৃষ্টির সম্ভাবনা কম রয়েছে।

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button