টাইমলাইনআবহাওয়া

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নতুন ঘূর্ণিঝড়, বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ নিভারের পর এবার বুরেভি। আবহাওয়া দফতরের (Weather office) পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নতুন ঘূর্ণিঝড়, নাম বুরেভি। মালদ্বীপ এই ঘূর্ণিঝড়ের নামকরণ করেছে। এই ঘূর্ণিঝড় প্রথমে শ্রীলঙ্কা উপকূলে আছড়ে পড়ে, তারপর ভারতের দক্ষিণের রাজ্যগুলিতে এর প্রভাব লক্ষ্য করা যাবে। বাংলায় এই সরাসরি প্রভাব পড়বে না বলেই জানা গিয়েছে।

আজকের আবহাওয়া
এদিকে বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা শহরে তাপমাত্রা খুব একটা কমেনি। বরং আগের বেশ কিছু দিনের তুলনায় আজকের রাতের তাপমাত্রা কিছুটা হলেও বৃদ্ধি পেতে পারে। কেমন যেন একটু গরম অনুভব করছে বাংলার মানুষ। ধারণা করা হচ্ছে, আকাশ আংশিক মেঘলা থাকার কারণে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়েছে।

Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে মূলত রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা আকাশ থাকবে এবং রাতের দিকে পরিস্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। বেলার দিকে কিছু উষ্ণতা অনুভূত হলেও, ভোরের দিকে তাপমাত্রার পারদ বেশ কিছুটা নিম্নগামী থাকছে।

BULBUL 1 1 Bangla Hunt Bengali News

বাংলার পরিস্থিতি
শুক্রবার আবার জম্মু কাশ্মীরে একটি পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করতে চলেছে। যার প্রভাবে সিকিম, অরুণাচল প্রদেশ সহ বেশ কয়েকটি এলাকায় বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তবে বাংলার আকাশ মূলত পরিস্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাংলার উত্তর বা দক্ষিণ কোনদিকেই বৃষ্টির কোন পূর্বাভাস নেই। বাংলায় ধীরে ধীরে কনকনে শীতের আমেজ প্রবেশ করছে।

Back to top button