টাইমলাইনআবহাওয়া

ঠাণ্ডার তীব্রতার মাঝে রাজ্যের এই ৪ জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাসঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ এই মরশুমের শেষ ইনিংস খেলছে শীত। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী আবারও কমতে শুরু করেছে তাপমাত্রার পারদ। সকালের আর রাতের দিকে বেশ ভালোই ঠাণ্ডা অনুভূত হচ্ছে। সেইসঙ্গে শনিবার সকালে বেশকিছু জায়গায় ঘন কুয়াশার দাপটও দেখা গেল।

শেষবেলায় যেন নিজের সমস্তটা উজার করে দিতে চাইছে শীত। আকড়ে ধরতে চাইছে নিজের জায়গাটা। কিন্তু ক্রমশ তাপমাত্রার পারদ নিম্নগামী হওয়ার মধ্যেই আবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়াবিদরা। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের বেশকিছু এলাকায় রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস।

চলবে ঠাণ্ডার দাপট
হাওয়া অফিস সূত্রের খবর, তাপমাত্রা এখনও কদিন এভাবেই কমতে থাকবে। ফেব্রুয়ারীর প্রায় ৩-৪ তারিখ অবধি এইরকম ঠাণ্ডা আমেজ বজায় থাকবে বলে জানা গিয়েছে। তবে উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, মালদা, কোচবিহার ছাড়াও উত্তর এবং দক্ষিণবঙ্গের বেশকিছু জায়গায় কুয়াশার দাপট লক্ষ্য করা যাবে।

আজকের আবহাওয়া
আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। গতকালের তুলনায় আজকে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বেশ খানিকটা কমতে পারে। সেইসঙ্গে দেখা যাচ্ছে হালকা কুয়াশাও।

হাওয়া অফিস সতর্কবার্তা দিয়েছে, এখনই যেন বঙ্গবাসী লেপ -কম্বল তুলে রাখার প্রয়োজন নেই। শেষবেলায় ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহ নাগাদ চলতে পারে এই শীতের আমেজ। কখনও নামবে, কখনও উঠবে- এইভাবেই আরও বেশকিছু দিন চলবে তাপমাত্রার পারদ।

Back to top button