আবহাওয়াটাইমলাইন

পাল্টে গেল নিম্নচাপের প্রকৃতি, বৃষ্টি বিদায়ের কি আপডেট দিল আবহাওয়া দফতর?

বাংলাহান্ট ডেস্ক: আবহাওয়ার (weather) ক‍্যালেন্ডারে বর্ষা পেরিয়ে শরৎ আসার সময় হয়েছে। ধীরে ধীরে এবার বিদায় নেবে বৃষ্টি। আর মাত্র কিছুদিন, তার মধ্যেই উত্তর পশ্চিম ভারত থেকে বিদায় ঘন্টা বাজতে চলেছে বর্ষার। বাংলায় ভারী বৃষ্টির সম্ভাবনা কমিয়ে আকাশে বৃষ্টির কলো মেঘের বদলে ঘুরে বেড়াচ্ছে শরৎ-এর সাদা মেঘের ভেলা।

আজকের আবহাওয়া
আজ সকাল থেকেই আকাশে রোদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। মেঘের পরিমাণ খুবই কম। তবে মাঝে মধ্যে উড়ো মেঘ এসে দু এক পশলা বৃষ্টি ঢেলে দিয়ে যাচ্ছে বিদায় বেলায়।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে মাঝে মধ্যে বেশ কিছু এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতেও রয়েছে সামান্য বৃষ্টির পূর্বাভাস।

জায়গা করছে ভ‍্যাপসা গরম
বৃষ্টির পরিমাণ কমার সঙ্গে সঙ্গেই আবহাওয়ায় জায়গা করে নিচ্ছে ভ‍্যাপসা গরম। মানুষজন সারাদিনের কাজের মধ্যে গরমে হাঁসফাঁস করছে। তবে পূর্ব বিহারের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায় আজ হালকা বৃষ্টির আভাস দিচ্ছে আবহাওয়া দফতর।

নেই ভারী বৃষ্টির পূর্বাভাস
বিদায় নেওয়ার কালে নিজের ইমেজ বজায় রাখার অনেক চেষ্টাই করেছে বর্ষা। তবে শেষ লগ্নে এসে ক্রমশ শক্তি ক্ষয় হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে গোটা বাংলা জুড়েই ভারী বৃষ্টির তেমন কোন আশঙ্কা করছে না হাওয়া অফিস।

Back to top button