টাইমলাইনআবহাওয়া

বাড়তে পারে গরম, বৃষ্টির সম্ভাবনা বেশকিছু জেলায়ঃ আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়ার (weather) দাপট বাড়তে বাড়তে হঠাৎ করেই কিছুটা পারদ কমেছে তাপমাত্রার। উত্তরের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও, দক্ষিণে সেভাবে এখনই বৃষ্টির কোন চিহ্নমাত্র নেই। তবে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস রয়েছে দক্ষিণের জেলাগুলোতে।

মার্চের শুরু থেকেই যেভাবে তাপমাত্রার পারদ বৃদ্ধি হয়েছিল, তাতে করে বঙ্গবাসীর মনে প্রশ্ন জেগেছিল- এখনই যদি এই অবস্থা হয়, তাহলে এখনও তো বৈশাখ-জৈষ্ঠ্য পড়েই রয়েছে, তখন কি হবে? মাঝ গরমে মানুষ তো সেদ্ধ হয়ে যাওয়ার যোগাড় হবে!

তবে আবহাওয়া দফতর জানিয়েছে, মাঝ ফাল্গুনে দক্ষিণ বঙ্গে যেমন কাঠফাটা রোদের তেজ দেখা দিয়েছে, তেমনি কিন্তু উত্তরবঙ্গে বৃষ্টিচ্ছন্ন পরিবেশ বিরাজ করছে। সেই কারণেই এখন কিছুটা রোদের তেজ কম দেখা যাচ্ছে এবং কিছুটা তাপমাত্রার পারদও কমেছে। তবে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণের বাতাসের উষ্ণতা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। চড়বে পারদ।

আজকের আবহাওয়া
বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সকাল থেকে রোদের তেজ খানিকটা কম থাকলেও বেলা বাড়তেই রোদের তেজ আরও কড়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ফাল্গুনেই যেন বৈশাখের প্রিট্রেলার দেখাচ্ছে প্রকৃতি। এখনই যা রোদের তেজ দেখা যাচ্ছে, তাতেই গা পুড়ে যাওয়ার যোগাড় হয়েছে বঙ্গবাসীর। এখনও তো গোটা বৈশাখ- জৈষ্ঠ বাকি রয়েছে।

Back to top button