টাইমলাইনআবহাওয়া

এখনই শেষ নয়, আরো এত দিন চলবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ গরমে সেদ্ধ হওয়ার হাত থেকে কিছুটা রেহাই পেল বাংলার মানুষ। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকেই বৃষ্টি ছোঁয়া পেয়েছে বঙ্গবাসী। রবিবার পেরিয়ে সোমবার রাত থেকে সেই যে বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বওয়া শুরু হয়েছে, তা এখনও প্রবাহমান। বৃষ্টির আগমনে স্বস্তির নিঃশ্বাস ফেলল তিলোত্তমা।

গতকাল রাত থেকেই সামান্য হলেও, মঙ্গলবার ভোর থেকেই বজ্রবিদ্যুতসহ ঝড় বৃষ্টি হতে শুরু করেছে। বৃষ্টির সঙ্গে সঙ্গী হয়েছে প্রবল মেঘের গর্জন। সেইসঙ্গে দিচ্ছে ঝোড়ো হাওয়াও। কালবৈশাখীর প্রভাব পড়েছে বেশকিছু এলাকায়। হাওয়া দফতর সূত্রের খবর, আগামী ২-৩ দিন কলকাতা এবং তৎসংলগ্ন এলাকায় মারাত্মক বজ্রপাত এবং কালবৈশাখীর দাপট দেখতে পাওয়া যাবে।

তীব্র গরমে নাজেহাল হয়ে পড়েছিল বাংলার মানুষ। সেখান থেকে রেহাই দিতে বৃষ্টির আগমন ঘটেছে। আজ এবং আগামী ২-৩ দিন মালদা, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, নদীয়া, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। নামবে তাপমাত্রার পারদ।

আজকের আবহাওয়া
মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই অনেকখানি কমতে পারে বলে জানিয়েছে হাওয়া দফতর। গতকাল রাত থেকেই শুরু হওয়া বৃষ্টির জেরে কিছুটা স্বস্তিতে রয়েছে বঙ্গবাসী। প্রবল গরমের হাত থেকে বৃষ্টির আগমনে চাতকের মত মন মেতেছে আনন্দে।

Back to top button