টাইমলাইনআবহাওয়া

পারদ বৃদ্ধির মাঝেই রয়েছে আগাম বৃষ্টির সতর্কতা, পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ মাঝে কদিন তাপমাত্রার পারদ নিম্নগামী থাকলেও, আবারও আবহাওয়া (Weather) নিজের রূপে ফিরে যাচ্ছে। বাড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ। এরই মধ্যে আবার দক্ষিণে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস থাকলেও, উত্তরে রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

আবহাওয়া দফতর জানাচ্ছে, ৫ ই মার্চ অর্থাৎ আজ রাতের দিকে পশ্চিমী ঝঞ্ঝা আছড়ে পড়তে পারে পশ্চিমী হিমালয় এবং তৎসংলগ্ন সমতলে। যার ফলে লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীরে বৃষ্টি এবং তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়াও উত্তরের বাকি এলাকাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
শুক্রবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সকাল থেকে রোদের তেজ খানিকটা কম থাকলেও বেলা বাড়তেই রোদের তেজ আরও কড়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ফাল্গুনেই যেন বৈশাখের প্রিট্রেলার দেখাচ্ছে প্রকৃতি। এখনই যা রোদের তেজ দেখা যাচ্ছে, তাতেই গা পুড়ে যাওয়ার যোগাড় হয়েছে বঙ্গবাসীর। এখনও তো গোটা বৈশাখ- জৈষ্ঠ বাকি রয়েছে।

হাওয়া দফতর জানিয়েছে, মাঝ ফাল্গুনে দক্ষিণ বঙ্গে যেমন কাঠফাটা রোদের তেজ দেখা দিয়েছে, তেমনি কিন্তু উত্তরবঙ্গে বৃষ্টিচ্ছন্ন পরিবেশ বিরাজ করছে। সেই কারণেই এখন কিছুটা রোদের তেজ কম দেখা যাচ্ছে এবং কিছুটা তাপমাত্রার পারদও কমেছে। তবে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণের বাতাসের উষ্ণতা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। চড়বে পারদ।

Back to top button