আবহাওয়াটাইমলাইন

নিম্নচাপের জেরে কয়েক ঘন্টার মধ্যে এই জেলাগুলিতে ধেয়ে আসছে মুষলধারায় বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বর্ষা বিদায়ের শেষ লগ্নে এসেও বার বার গর্জে উঠছে আবহাওয়া (Weather)। বঙ্গোপসাগরে সংগঠিত নিম্নচাপের জেরে সোমবার বাংলার দক্ষিণের বেশ কিছু এলাকায় চলবে ভারী বৃষ্টিপাত। মঙ্গল বুধবার থেকে উত্তরবঙ্গের পরিস্থিতি ধীরে ধীরে পরিবর্তন হয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
বিগত কয়েকদিন ধরে বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে বাংলার বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত বৃষ্টি হতে দেখা যাচ্ছে। দক্ষিণের এই বৃষ্টি চলবে আজ পর্যন্ত। তবে গতকালের মেঘলা আবহাওয়ার পর, আজ সকাল থেকে রোদ ঝলমলে আকাশ দেখা যাচ্ছে। মেঘের পরিমাণ খুবই কম।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে বিক্ষিপ্তভাবে বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুতসহ ঝড়ের পূর্বাভাস। পাশাপাশি রাতেও রয়েছে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা। তবে তাপমাত্রার পারদ বেশ কিছুটা কমেছে। ভ্যাপসা গরম কিছুটা হলেও কম অনুভত করছে মানুষজন।

বৃষ্টি কোথায় কোথায় হবে?
দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন ওড়িশা উপকূলে সৃষ্ট নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের কারণে বাংলার বেশ কিছু জেলায় রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

জারি সতর্কবার্তা
এই নিম্নচাপের জেরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের সমুদ্র উত্তাল থাকার আশঙ্কা করছে আবহাওয়া দফতর। সেই কারণে সোমবার অবধি বাংলার মৎস্যজীবীদের ওড়িশার উপকূলে মাছ ধরতে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। পাশাপাশি সমুদ্র তীরবর্তী এলাকাতেও জারি হয়েছে সতর্কতা।

Back to top button