আবহাওয়াটাইমলাইন

সরছে পশ্চিমী ঝঞ্ঝা, একধাক্কায় ৫ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বিগত কয়েকদিনে ঠাণ্ডা প্রায় উধাও হয়ে গিয়েছে। আবহাওয়ার (weather) শিরোনামে কনকনে ঠাণ্ডার সংবাদ প্রায় নেই বললেই চলে। বাড়ছে তাপমাত্রা, কমছে ঠাণ্ডা। আবহাওয়া দফতর জানিয়েছিল, বর্তমান সময়ে পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ায় কারণে ঠাণ্ডা পালিয়েছে। তবে পৌষের শেষের দিকে আবারও ফিরে আসতে পারে শীতের কামড়।

আবহাওয়া দফতর সূত্রের খবর, উত্তর ভারত থেকে আসা উত্তুরে হাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছিল পশ্চিমী ঝঞ্ঝা। জম্মু ও কাশ্মীরের পার্বত্য অঞ্চলে এক বিরাট দেওয়ালের মত বাঁধা হয়ে দাঁড়ানো এই পশ্চিমী ঝঞ্ঝা এবার আঘাত হানতে চলেছে। যার ফলে তাপমাত্রা কমবে উত্তর পশ্চিম ভারতে। একধাক্কায় প্রায় ৫ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে বলেও জানা গিয়েছে।

kanla sita ku ghaudaibaku ushum nia........ e1510998669668 Bangla Hunt Bengali News

আজকের আবহাওয়া
নতুন বছরে পা রাখতেই বাড়ছে তাপমাত্রার পারদ। শীতের পথে বাঁধা হচ্ছে দুই ভিলেন। একদিকে পশ্চিমী ঝঞ্ঝা এবং অন্যদিকে পূবালী হাওয়া- এই দুইয়ের উপস্থিতির কারণে প্রবেশ করতে পারছে না কনকনে ঠান্ডা। আবহাওয়াবিদরা জানিয়েছেন, এখন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও, আবার পৌষের শেষের দিকে তাপমাত্রা কিছুটা কমতেও পারে। আবারও বেশকিছুদিন অনুভূত হতে পারে ঠাণ্ডার রেশ।

kol winter41 Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। আজকের দিনে সর্বোচ্চ এবং সব্বনিম্ন তাপমাত্রা দুইই বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। শেষ কয়েকদিন ধরে স্বাভাবিকের থেকে একটু একটু করে বাড়ছে সর্বনিম্ন তাপমাত্রার পারদ।

Back to top button