টাইমলাইনআবহাওয়া

নির্বাচনের উষ্ণতা বৃদ্ধির মাঝে কেমন থাকবে বাংলার আকাশ, আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্য জুড়ে তাপমাত্রা বৃদ্ধির মাঝেই ঘূর্ণার্বতের ইঙ্গিত দিল আবহাওয়া দফতর (weather office)। একদিকে নির্বাচনের দিনক্ষণ এবং প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই বঙ্গে রাজনৈতিক উত্তেজনার পারদ তুঙ্গে। আর অন্যদিকে ক্রমাগত তাপমাত্রার পারদ বেড়েই চলেছে।

বর্তমান সময়ে বাংলার দুই দিকে দুরকম আবহাওয়া বিরাজ করছে। উত্তরে বৃষ্টির সঙ্গে তুষারপাত হতে দেখা গেলেও, দক্ষিণে কাঠাফাটা রোদ উঠতে দেখা যাচ্ছে। আগামী কয়েকদিনে বৃষ্টির তো কোন চিহ্নমাত্র নেই। উলটে তাপমাত্রা বেড়ে ৩৮ ডিগ্রির ঘরে যাওয়ার ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস।

এরই মধ্যে আবহাওয়া দফতর জানিয়েছে, আফগানিস্তান এবং তৎসংলগ্ন এলাকায় পশ্চিমী ঝঞ্ঝা ঘূর্ণাবর্তের রূপে অবস্থান করছে। আসাম এবং তৎসংলগ্ন এলাকায় সমুদ্র পৃষ্ঠ থেকে ৯ কিমি ওপর আরও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আবার, জম্মু-কাশ্মীর এবং ওই সকল এলাকার উপর দিয়ে ঘূর্ণাবর্তের রূপ নিয়ে পশ্চিমী ঝঞ্ঝা অবস্থান করছে।

আজকের আবহাওয়া
রবিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

রবিবার বাংলার তাপমাত্রার রিপোর্টে সকালের দিকে তাপমাত্রার কোন পরিবর্তন না হলেও, রাতের দিকে কিছুটা তাপমাত্রা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে এখনও ভোররাতের দিকে গায়ের হালকা কিছু দিলেও বেশ আরামদায়ক হয়। তবে বেলা বাড়তেই যা রোদের তেজ দেখা যাচ্ছে, তাতেই গা পুড়ে যাওয়ার যোগাড় হয়েছে বঙ্গবাসীর। উত্তর দিকের পারদ কিছুটা কমলেও, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণের বাতাসের উষ্ণতা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Back to top button