টাইমলাইনআবহাওয়া

২৪ ঘন্টার মধ্যে বাংলায় ধেয়ে আসছে প্রবল ঝড়-বৃষ্টি, চলবে টানা ৩ দিনঃ আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসীর জন্য স্বস্তির খবর শোনাল আবহাওয়া দফতর (weather office)। সপ্তাহান্তে ৩ দিন তিলোত্তমার বুকে ধেয়ে আসছে প্রবল ঝড় বৃষ্টি, সঙ্গে থাকছে কালবৈশাখীর অনুভূতিও। রবিবারের প্রথম বৃষ্টির পর আবারও বৃষ্টিতে ভিজতে চলেছে কলকাতাবাসী।

মরশুমের প্রথম বৃষ্টিতে গত রবিবার চাতকের মত ভিজেছিল কলকাতা। আবারও সপ্তাহ ঘুরতেই ধেয়ে আসছে ঝড় বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানিয়েছে- আগামী ৮, ৯ এবং ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলির পাশাপাশি এই বৃষ্টির রেশ পৌঁছে যাবে দুই ২৪ পরগণাতেও। বৃষ্টিতে ভিজবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিও।

বৃহস্পতিবার থেকেই আকাশ মেঘলা হতে শুরু করবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেইসঙ্গে শনিবার গোটা দিন মেঘলা আবহাওয়া বিরাজ করবে গোটা কলকাতার আকাশে। পাশাপাশি ঝোড়ো হাওয়াও বইবে এই সময়। চৈত্রের শেষে আবারও ফের কালবৈশাখীর দাপট দেখতে পারে বাংলার মানুষ।

আজকের আবহাওয়া
বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা গতকালের তুলনায় বিশেষ কোন পরিবর্তন লক্ষ্য করা নাও যেতে পারে। তবে সকাল থেকে হালকা মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাচ্ছে। মাঝে মধ্যে কখনও মেঘের ফাঁকা দিয়ে উঁকি দিচ্ছে সূর্য। এখনই তাপমাত্রার পারদ বৃদ্ধি না পাওয়ার খবর আগেই জানিয়েছিলেন আবহাওয়াবিদরা। এবার সপ্তাহান্তে ঝড় বৃষ্টির খবর শোনালেন।

Back to top button