আবহাওয়াটাইমলাইন

বঙ্গ থেকে ফুড়ুৎ শীতের হাওয়া, বাংলায় কনকনে ঠাণ্ডা ফেরার দিনক্ষণ জানাল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আপাতত শীতের আমেজ উধাও হয়ে গিয়েছে কলকাতা থেকে। আবহাওয়ার (weather) তাপমাত্রা ক্রমশই পারদ চড়িয়ে যাচ্ছে। বছরের শুরুতে ফুল মেজাজে ব্যাটিং শুরু করলেও, সপ্তাহ ঘুরতে না ঘুরতেই শীতের হাওয়া ফুড়ুৎ। সেই জায়গায় এসে পসার জমাল গরম আবহাওয়া।

কবে ফিরবে শীত?
আবহাওয়ার এই রূপ বৈচিত্র দেখে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন এরকমই পরিস্থিতি থাকার সম্ভাবনা রয়েছে। এই সময়ে অনেকেরই মনে প্রশ্ন জেগেছে, তাহলে কি আর এই পৌষে ফিরবে না শীত? আবহাওয়াবিদরা জানিয়েছেন, পুরোপুরি না ফিরলেও, পৌষের শেষের দিকে কিছুটা হলেও ঠাণ্ডার আমেজ টের পাবে বাংলার মানুষ। শেষ পৌষে আবারও ফিরবে শীতের আমেজ।

cold weather bonfire Bangla Hunt Bengali News

আজকের আবহাওয়া
নতুন বছরে পা রাখতেই কিছুটা ঠাণ্ডা আমেজ পেতেই আবার বেড়েছে তাপমাত্রার পারদ। বর্তমান সময়ে শীতের পথে বাঁধা হচ্ছে দুই ভিলেন। একদিকে পশ্চিমী ঝঞ্ঝা এবং অন্যদিকে পূবালী হাওয়া- এই দুইয়ের উপস্থিতির কারণে প্রবেশ করতে পারছে না কনকনে ঠান্ডা। আবহাওয়াবিদরা জানিয়েছেন, এখন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও, আবার পৌষের শেষের দিকে তাপমাত্রা কিছুটা কমতেও পারে। আবারও বেশকিছুদিন অনুভূত হতে পারে ঠাণ্ডার রেশ।

in delhi cold 1 Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। শেষ কয়েকদিন ধরে স্বাভাবিকের থেকে একটু একটু করে বাড়ছে সর্বনিম্ন তাপমাত্রার পারদ। তবে আজকের দিনে গতকালের তুলনায় সর্বনিম্ন এবং সর্বোচ্চ দুই তাপমাত্রাই একটু হলেও কমার সম্ভাবনা রয়েছে।

Back to top button