টাইমলাইনআবহাওয়া

কয়েক ঘন্টার মধ্যে বাংলায় ফের ঝড় বৃষ্টির পূর্বাভাস, বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী গতকাল বাংলার বেশকিছু এলাকায় প্রবল ঝড় বৃষ্টির সাক্ষী থেকে মানুষজন। কলকাতায় ঝড় বৃষ্টির কোন প্রভাব না পড়লেও, আবহাওয়া কিছুটা ঠাণ্ডা ছিল। তবে আজকে আবারও ঝড় বৃষ্টির আগাম পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। তবে কলকাতায় এর কিছুটা প্রভাব পড়তে পারে বলেও জানা গিয়েছে।

মরশুমের প্রথম বৃষ্টিতে গত রবিবার চাতকের মত ভিজেছিল কলকাতা। আবারও সপ্তাহ ঘুরতেই ধেয়ে আসছে ঝড় বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানিয়েছে- আগামী ৮, ৯ এবং ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলির পাশাপাশি এই বৃষ্টির রেশ পৌঁছে যাবে দুই ২৪ পরগণাতেও। বৃষ্টিতে ভিজবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিও।

পূর্বাভাস অনুযায়ী শুক্রবার সকাল থেকেই চড়া রোদের বদলে কিছুটা মেঘাচ্ছন্ন আকাশ বিরাজ করছে। বেশ একটা থমথমে পরিস্থিতি রয়েছে চারপাশে। আকাশ কিছুটা কালো হয়েও এসেছে। আর কিছুক্ষণের মধ্যেই আবারও বৃষ্টিতে ভিজতে চলেছে তিলোত্তমা। সঙ্গে বইবে দমকা বাতাসও।

আজকের আবহাওয়া
শুক্রবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আংশিক রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রার পরিবর্তন না হলেও সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানাচ্ছে আবহাওয়াবিদরা। সকাল থেকেই হালকা মেঘাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। কিছু সময়ের মধ্যে ধেয়ে আসতে পারে প্রবল ঝড় বৃষ্টি। অধীর অপেক্ষায় কলকাতাবাসী।

Back to top button