টাইমলাইনআবহাওয়া

ঘূর্ণাবর্তের জেরে আবারও ফিরছে প্রবল বৃষ্টি, সঙ্গী হবে ঝোড়ো হাওয়াঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ মাঝে দুদিন বৃষ্টি না হওয়ায় আবারও বাড়ছে আবহাওয়ার (weather) অস্বস্তি। তাপমাত্রা সামান্য বাড়লেও, বাতাসে ফিরেছে গরম উষ্ণতা। রোদের তাপ আবারও প্রকট হচ্ছে, আবারও অনুভূত হচ্ছে ভ্যাপসা গরম। তবে আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ৪৮ ঘন্টায় গোটা বাংলা জুড়েই বিস্তীর্ণ অঞ্চলে ধেয়ে আসছে প্রবল বেগে ঝড় বৃষ্টি।

আগামী ২-৩ দিনের তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন না হলেও ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বাংলার উত্তর এবং দক্ষিণের প্রায় সবকটি জেলাতেই রয়েছে বজ্যবিদ্যুতসহ বৃষ্টি সম্ভাবনা। সেইসঙ্গে দক্ষিণের জেলাগুলোতে ৩০-৫০ কিমি বেগে ঝোড় হাওয়া বইতে পারে বলেও জানা গিয়েছে।

আজকের আবহাওয়া
রবিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের পূর্বাভাস রয়েছে।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানা গিয়েছে। কিন্তু সকাল থেকেই বেশ তীব্র রোদের ঝলকানি লক্ষ্য করা যাচ্ছে। তবে পূর্বাভাস অনুযায়ী বেলা বাড়তেই আকাশের পরিবর্তন ঘটে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবারও স্বস্তির বৃষ্টিতে ভিজবে বঙ্গবাসী।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, সমুদ্র পৃষ্ঠ থেকে ১.৫ কিমি ওপরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন ঝাড়খণ্ড এবং বিহারের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আবারও মধ্যপ্রদেশের মধ্যভাগের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যা ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়ে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Related Articles

Back to top button