টাইমলাইনআবহাওয়া

আরো ৪ দিন নিন্মচাপের শঙ্কা, বাংলার এই জেলাগুলিতে হতে পারে ভারী বৃষ্টিপাত: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়ার (Weather) প্রতিকূল পরিস্থিতির জন্য কলকাতার (Kolkata) প্রায় বেশ কিছু এলাকায় বিগত কয়েকদিন ধরে বেহাল অবস্থার চিত্র ফুটে উঠেছে। বাংলার দক্ষিণবঙ্গে টানা বেশ কয়েকদিনের নিম্নচাপের জেরে কলকাতার বেশকিছু এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। পুরসভার তরফ থেকে বাসিন্দাদের যাতায়াতের সুবিধার্থে তাই নামানো হয়েছে নৌকাও।

1598036624 Untitled 1jpg Bangla Hunt Bengali News

বিগত বেশ কিছু দিন ধরে এক নাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে। বঙ্গোপসাগরে সংগঠিত হওয়ায় পর পর বেশ কয়েকটি নিম্নচাপের জেরে বাংলার দক্ষিণবঙ্গে এবার টানা টেস্ট ম্যাচ খেলতে নেমেছে আবহাওয়া। শনিবার এই বৃষ্টির মেজাজ কিছুটা শান্ত থাকলেও, আবারও রবিবার বঙ্গোপসাগরে নিম্নচাপ সংগঠিত হওয়ায় শুরু হবে ঝমঝমিয়ে বৃষ্টি।

rain 17 Bangla Hunt Bengali News

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। টানা নিম্নচাপের জেরে বর্তমান দিনে বতাসের আদ্রতার পরিমাণও বেশ কম। বৃষ্টির সাথে একটা ঠাণ্ডার আমেজও অনুভূত হচ্ছে। আজও বেশকিছু এলাকায় কয়েকবার বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

rain 2 2 Bangla Hunt Bengali News

দক্ষিণের আবহাওয়া
বঙ্গোপসাগরে চলতি বছর বেশ কয়েকটি নিম্নচাপ ঘনীভূত হলেও, তাঁর প্রভাব বাংলার উত্তরে দেখা গেলেও, দক্ষিণে সেভাবে পড়েনি। তবে এবারে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপের জেরে টানা বৃষ্টিতে বেহালা, পর্ণশ্রী, ঠাকুরপুকুর থেকে উত্তরের মুক্তারামবাবু স্ট্রিট, ঠনঠনিয়া-সহ বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে রয়েছে। এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে বেহালা সত্যজিত পার্ক এবং আলিপুর বডিগার্ড লাইন্সর নামানো হয়েছে নৌকাও।

new 94 Bangla Hunt Bengali News

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুরেরও বেশ কিছু এলাকা টানা বর্ষণের ফলে জলমগ্ন হয়ে রয়েছে। এরই মধ্যে আবার বেশকিছু এলাকায় রাস্তার জমা জল সরাতে পুরসভার তরফ থেকে বড় বড় পাম্প বসানো হয়েছে। চলছে জল সরানোর কাজ।

rain 11 1 Bangla Hunt Bengali News

আবহাওয়াবিদরা জানাচ্ছে, শনিবার এই বৃষ্টির রেশ কিছুটা কম থাকলেও, আবার রবিবার থেকে শুরু হবে দ্বিতীয় ইনিংস। রবিবার নাগাদ বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ সংগঠিত হওয়ায় এই মাস জুড়েই চলবে বৃষ্টির আমেজ। সেইসঙ্গে উপকূল এলাকায় থাকছে আগাম সতর্ক বার্তা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রবিবার থেকে বৃষ্টির পরিমান বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

Back to top button