টাইমলাইনআবহাওয়া

নিম্নচাপের জেরে বাংলায় ধেয়ে আসছে প্রবল বৃষ্টি, জারি কমলা সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather office) অনুযায়ী রবিবার এবং সোমবার বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সংগঠিত হবে। প্রভাব পড়বে দক্ষিণবঙ্গের উপর। নিম্নচাপের সঙ্গে জোট বেঁধেছে দক্ষিণবঙ্গের উপর অবস্থিত মৌসুমি অক্ষরেখা। বৃষ্টি জারী থাকবে বুধবার অবধি।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। টানা নিম্নচাপের জেরে বর্তমান দিনে বাতাসের আদ্রতার পরিমাণও বেশ কম। সকাল থেকে বৃষ্টি না হলেও, বেশ একটা ঠাণ্ডার আমেজও অনুভূত হচ্ছে। আজও বেশকিছু এলাকায় কয়েকবার বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

rain 18 Bangla Hunt Bengali News

দক্ষিণের আবহাওয়া
বঙ্গোপসাগরে লাগাতার নিম্নচাপ সংগঠিত হওয়ায়, বিগত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গ টানা বৃষ্টিতে ভিজে চলেছে। আবারও রবিবার এবং সোমবার একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যে কারণে সমুদ্র উত্তাল হয়ে উঠবে। তাই সমুদ্র উপকূলবর্তী এলাকাবাসী এবং মৎস্যজীবীদের আগামী দুদিনের জন্য জারী করা হয়েছে সতর্কতা। নিষেধ হয়েছে সমুদ্র যাত্রা।

JLtEN6bfs0ku6XpJZhYNlg4tvgcalvl7yWyX6pXj Bangla Hunt Bengali News

নতুন নিম্নচাপের প্রভাবে ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হুগলি, হাওড়া, পূর্ব বর্ধমান এবং নদিয়ায় সোমবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়াবিদরা। সেইসঙ্গে হাওয়া অফিস থেকে নিম্নচাপের কারণে জারী করা হয়েছে কমলা সতর্কতা।

উত্তরের পরিস্থিতি
দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও, উত্তরের জেলাগুলিতে আপাতত প্রবল বর্ষণের সম্ভাবনা নেই। তবে সোমবার নাগাদ দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারের ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে।

Back to top button