টাইমলাইনআবহাওয়া

স্থান পরিবর্তন করল নিম্নচাপ, রবিবার থেকে উত্তরবঙ্গের ৫ টি জেলায় হতে পারে বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আরও এক দফা বৃষ্টির পূর্ভাবাস দিচ্ছে আবহাওয়া দফতর (Weather office)। ধীরে ধীরে স্থান পরিবর্তন করছে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপ। কলকাতা ছেড়ে উত্তর-পশ্চিমের দিকে এগোচ্ছে নিম্নচাপ। যার জেরে এবার রবিবার থেকে উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ।

বিগত কয়েকদিনের বৃষ্টিতে কলকাতার বিভিন্ন অংশে জল জমে রয়েছে। হেদুয়া, কলেজ স্ট্রিট, ঠনঠনিয়ার একাংশে, EM বাইপাসের একাংশ এবং ঠাকুরপুকুরের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। এছাড়া কলকাতা শহর ছেড়েও গ্রামাঞ্চলে চাষের জমি, রাস্তা, মাঠ ঘাট সমস্তই জলের নীচে রয়েছে। পুকুর আর রাস্তার মধ্যে গুলিয়ে ফেলছে মানুষ।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। টানা কয়েকদিনের বৃষ্টিতে তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমেছে। তবে এবার তাপমাত্রা কিছুটা হলেও বাড়তে পারে।

বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে সারাদিন সামান্য বৃষ্টির পর শুক্রবার আংশিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলার দিকে আসতে আসতে মেঘলা আকাশ বিরাজ করবে। তবে আজ কিন্তু সকাল থেকে বেশ পরিষ্কার রৌদ্রজ্জ্বল আকাশই দেখা যাচ্ছে। নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখা স্থান পরিবর্তন করছে। যার জেরে এবার দক্ষিণবঙ্গ নয়, বৃষ্টি যাচ্ছে উত্তরবঙ্গে, এমনটাই জানাচ্ছে আবহাওয়াবিদরা। ইতিমধ্যেই বেশ কিছু এলাকায় বৃষ্টি শুরু হয়ে গেছে।

উত্তরে বাড়বে বৃষ্টির পরিমাণ
রবিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলার উত্তরে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে রবিবার সোমবার ভারী বৃষ্টির আভাষ দিচ্ছেন আবহাওয়াবিদরা।

Back to top button