টাইমলাইনআবহাওয়া

নিম্নচাপ সরলেও এই পাঁচটি জেলাতে হবে প্রবল ঝড় বৃষ্টিঃ আজকের আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আজকের আবহাওয়ার (weather today) আপডেট জানাচ্ছে, দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে কিছুটা হলেও কমবে বৃষ্টিপাত। বিগত কয়েকদিন ধরে বাংলার দক্ষিণের অঞ্চলগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে দেখা গিয়েছিল। অসহ্য গরমের হাত থেকে সাময়িক রেহাই পেয়েছিল কলকাতাবাসী।

উত্তরের জেলাগুলিতে প্রবল বর্ষণের পর কয়েকদিন দক্ষিণে স্থায়ী হয়েছিল মৌসুমি বায়ু। সেই সঙ্গে জুটেছিল বঙ্গোপসাগরীয় নিম্নচাপ। এই দুইয়ের মিশ্রণে বর্ষা বেশকিছু স্থায়ী হয়েছিল দক্ষিণবঙ্গে। তবে বর্তমানে এই বঙ্গোপসাগরীয় নিম্নচাপ ক্রমশ পশ্চিমের দিকে এগোচ্ছে। যার ফলে এবার দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির পরিমাণ।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে বেশ কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও, মূলত সারাটা দিন আজকে মেঘলা আবহাওয়া বিরাজ করবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

দক্ষিণের আবহাওয়া
নিম্নচাপের শক্তি কমে গেলেও আর কিছুক্ষণের মধ্যে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, মেদিনীপুরে রয়েছে ভারী বৃষ্টির পূর্ভাবাস। এছাড়া মুম্বাই, গুজরাট এবং মহারাষ্ট্রে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে কলকাতায় মুলত মেঘলা আকাশ থাকার আশঙ্কা করছে আবহাওয়াবিদরা। বৃহস্পতিবার থেকে বাংলার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও, আবার সপ্তাহ শেষে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Related Articles

Back to top button