টাইমলাইন

এবার করোনার কবলে পড়লেন হলিউড স্টার টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা উইলসন

করোনা ভাইরাসে (Corona Virus) আক্রন্ত হয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৩ হাজার এবং আক্রান্তের সংখ্যা ১০ লক্ষরেও বেশি মানুষ। চীনের  হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে এই রোগ সমগ্র বিশ্বকে গ্রাস করে ফেলেছে। ভারতেও (India) এর প্রভাব দেখা দিয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০ জন।ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ জন।

এর মধ্যে ৩ বছর বয়সী এক শিশুও রয়েছে।আবার, চীনের যেসব নাগরিকরা ৫ ফেব্রুয়ারি ভারত আসার জন্য ভিসা অ্যাপ্লাই  করেছিলেন তাদেরও ভিসা  বাতিল করা হয়েছিল।করোনা ভাইরাসের হাত থেকে রেহাই দেওয়ার জন্য সরকার পক্ষ থেকে ব্যপকভাবে প্রচার চালানো হচ্ছে। আর এসবের মধ্যে করোনা ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা ভাইরাসের জেরে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপানের নাগরিকদের ভিসা ৩রা মার্চ বাতিল করা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে যারা বাধ্য শুধুমাত্র তাদের জন্যই ভিসার আবেদন গ্রহণযোগ্য। আবার, চীনের যেসব নাগরিকরা ৫ ফেব্রুয়ারি ভারত আসার জন্য ভিসা অ্যাপ্লাই  করেছিলেন তাদেরও ভিসা  বাতিল করা হয়েছিল। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছে ইংল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী। আর এবার এর প্রকোপে পড়লেন, হলিউডের অস্কার প্রাপ্ত অভিনেতা টম হ্যাঙ্কস ও তাঁর স্ত্রী রিটা উইলসন। অস্ট্রেলিয়ায় থাকাকালীন দুজনেই হঠাত অসুস্থ হয়ে পড়েন। তারপরে তাদের শরীরে মেলে করোনা ভাইরাস। টম ও রিটা দুজনেই এখন আইসোলেশনে আছেন। তাদের চিকিতসা চলছে।

করোনার প্রকোপ এতোটাই বেড়ে গেছে তারপর থেকে মানুষ খাবার খেতেও ভয় পাচ্ছেন, পাশাপাশি কেউ খুব জনবসতিপূর্ন এলাকায় জেতেও ভয় পাছহেন। কারন এই এলাকা গুলোতে ভাইরাস থাকার প্রবনতা রহেকে যায়। আর এর থেকে মুক্তির কনো পথ নেই। তাই সাবধানে থাকাই এক্মাত্র পথ। সব রকম পরিস্থিতিতেই এখন সাবধানে থাকা বুদ্ধিমানের কাজ। ইতালিতে অবস্থা খুবই খারাপ এবং ইরানে ভাইরাসের সংক্রমণের অবস্থা এতটাই খারাপ যে এই রোগটি অনেক সরকারী কর্মকর্তাকে আটক করেছে। এমনকি ইরানের ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসের চিফও করোনার ভাইরাসে আক্রান্ত।

Back to top button