টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

রবি শাস্ত্রীর পর টিম ইন্ডিয়ার কোচ হওয়ার জন্য এই বিশিষ্ট অস্ট্রেলিয়ান খেলোয়াড় করবেন আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলে একদিকে যেমন টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, তেমনি অন্যদিকে কোচ পদের মেয়াদ শেষ হতে চলেছে রবি শাস্ত্রীরও। ৫৯ বছর বয়সী রবি শাস্ত্রী আগেই জানিয়ে দিয়েছেন তিনি আর নতুন করে ভারতের কোচ হতে চান না। সেই কারণে এখন বিসিসিআইয়ের সামনে সবথেকে বড় প্রশ্ন হল নতুন কোচ কে হবেন? এক্ষেত্রে বিশেষত রাহুল দ্রাবিড়ের নাম শুরু থেকেই সামনে আসছিল। কিন্তু রাহুল ফের একবার এনসিএ প্রধান পদের জন্য আবেদন করায় এই দৌড় থেকে সরে গিয়েছেন তিনি।

এবার জানা গিয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় তথা শ্রীলংকার প্রাক্তন কোচ টম মুডি এই পদের জন্য আবেদন করতে পারেন। প্রসঙ্গত উল্লেখ্য এর আগেও তিনবার ভারতীয় দলের কোচ পদের জন্য আবেদন করেছিলেন। কিন্তু ২০১৭ এবং ২০১৯ সালে তার আবেদন সেভাবে মান্যতা পায়নি। এর প্রধান কারণ অবশ্যই ছিলেন রবি শাস্ত্রী। কারণ খেলোয়াড়দের প্রথম পছন্দ ছিলেন তিনিই। কিন্তু এবার রবি শাস্ত্রী দৌড় থেকে সরে দাঁড়ানোয় কোচ পদের জন্য অত্যন্ত নির্ভরযোগ্য এক আবেদনকারী হতে পারেন মুডি।

একাধিক কৃতিত্ব রয়েছে এই অস্ট্রেলিয়ান বিশেষজ্ঞের ঝুলিতে। একদিকে যেমন শ্রীলংকার সঙ্গে দীর্ঘদিন কোচিং করার অভিজ্ঞতা রয়েছে তার। অন্যদিকে তেমনি ভারতেও আইপিএলে কোচিং করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে টম মুডির। ২০১১ থেকে ২০১৯ সাল অবধি সানরাইজার্স হায়দ্রাবাদের প্রধান কোচ হিসেবে আইপিএলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। শুধু তাই নয় তার কোচিং জীবনেই নিজেদের একমাত্র আইপিএল ট্রফি জয় করেছিল হায়দ্রাবাদ। ২০১৬ সালে সেবার দলের অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার।

বর্তমানে টম মুডি কাজ করেন সানরাইজার্স হায়দ্রাবাদের ক্রিকেট নির্দেশক হিসেবে। এই বিপুল অভিজ্ঞতার কারণে ভারতীয় দলের কোচের জন্য বিসিসিআইয়ের পছন্দের তালিকায় থাকতে পারেন মুডি। একথা বলাই বাহুল্য যে ভারতীয় দলের পৌঁছতে যথেষ্ট আগ্রহী তিনি। আর সেই কারণেই এই নিয়ে চতুর্থবার আবেদনপত্র পৌঁছাতে চলেছে বিসিসিআইয়ের কাছে। এখন এই বিশিষ্ট খেলোয়াড়ের ভাগ্যে শিকে ছেঁড়ে কিনা সে দিকেই নজর থাকবে সকলের।

 

Related Articles

Back to top button