fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

আগামীকাল থেকেই শহরে বর্ষা, জানালো আবহাওয়া অফিস

বাংলাহান্ট ডেস্কঃ ফাল্গুনের শুরুতেই বিদায় নিয়েছে শীত। রাতের দিকে হালকা শীত অনুভূত হলেও গত কয়েক দিনে সেই শীত তেমনটা অনুভূত হচ্ছে না। পাশাপাশি আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামীকাল থেকেই গাঙ্গেয় দক্ষিণবঙ্গ সহ কলকাতার বিভিন্ন অংশ ভাসবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে।

গতকাল কলকাতা তাপমাত্রা সর্বোচ্চ 30.6 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক সর্বনিম্ন তাপমাত্রা ছিল 18 ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি কম বাতাসে আপেক্ষিক আদ্রতা 88% বৃষ্টিপাত হয়নি

পশ্চিমবঙ্গের (West bengal) পাশাপাশি উত্তরপ্রদেশ (Uttar Pradesh), পঞ্জাব (Punjab), হরিয়ানা (Haryana) এবং দিল্লী (Delhi) সহ একাধিক জায়গায় বেশ গরম পড়েছে বলা যায়। এই পরিস্থিতিতে শীতবস্ত্র আর পড়া যাচ্ছে না। তবে এই তাপমাত্রা বাড়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে মৌসম ভবন। মৌসম ভবনের খবরানুযায়ী জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) বাদে হিমাচল প্রদেশ (Himachal Pradesh), লাদাখ (Ladakh), উত্তরখন্ডেরর (Uttarakhand) বিস্তির্ন অঞ্চলে বৃহস্পতিবার ভারী বৃষ্টির এবং বরফ পড়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া পরিবর্তনের জেরে বিহার (Bihar) ও ঝাড়খণ্ডের (Jharkhand) ওপর ঘূর্ণাবর্ত (Whirlwind) তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার দরুন সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের (West Bengal) বেশ কয়েকটি জায়গায় এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সমাভবনা রয়েছে। মঙ্গলবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে এবং সেটা আরও বেশ কিছু জায়গায় ছড়াতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন অবস্থানের কারণে পশ্চিমবঙ্গে বুধবারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল।

শুধু বৃষ্টি নয়, তার সাথে হতে পারে বজ্রপাতও। তবে দক্ষিণবঙ্গের আকাশ সামান্য পরিস্কার থাকবে। সোমবার পুরুলিয়া (Purulia), ঝাড়গ্রাম (Jhargram), পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম,মুর্শিদাবাদ নদিয়ায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। আগামী ৩-৪ দিন বৃষ্টির হতে পারে সব জায়গায়, এমনকি দক্ষিণবঙ্গেও।

 

Back to top button
Close
Close