টাইমলাইনটেক নিউজ

স্মার্ট টিভি কিনতে চান? জেনে নিন বছরের সেরা তিন স্মার্ট টিভি সম্পর্কে

বাংলাহান্ট ডেস্কঃ আগেরকার বাক্স টিভি বা সি আর টি(CRT) টিভির যুগ এখন অতীত । এখন শপিং মল থেকে শুরু ইলেক্ট্রনিকস এর ছোট বড় মাঝারি দোকান চেয়ে গেছে স্মার্ট টিভিতে। আসুন জেনে নি এবছরের সেরা তিন স্মার্ট টিভি সম্পর্কে

স্মার্ট টিভি কি?

সাধারণ টিভি থেকে স্মার্ট টি ভি সবকিছুতেই এক কদম এগিয়ে। ইন্টারনেট সংযুক্ত এই টি ভি তে আপনার কেবল বা ডিশ না লাগালেও চলবে। আপনি ইন্টারনেটের সাহায্যে আপনি টি ভি ছাড়াও দেখতে পারবেন ভিডিও, খেলতে পারবেন গেমস, কানেক্ট করতে পারবেন আপনার মোবাইল বা কম্পিউটারের সাথেও । ছবি জুম ইন, জুম আউটের সাথে সাথে আপনি করতে পারবেন ভিডিও রেকর্ডিংও।

এবার আসুন জেনে নি এবছর অর্থাৎ ২০১৯ সালের সেরা তিন স্মার্টঁ টিভি সম্পর্কে। যেগুলি কিনে নিজের টি ভি দেখার এক্সপেরিয়েন্সকে অন্য মাত্রায় নিয়ে যেতে পারবেন আপনিও

1. SAMSUNG 49 INCH UA49N5300AR FULL HD LED SMART TV

 

স্ক্রিন রেজোলিউশন 1920X1080 পিক্সেলের। এতে রয়েছে ফুল HD LED ডিসপ্লে প্রযুক্তি। এইচডিআর-ও সাপোর্ট করবে। রিফ্রেশের হার 60 হার্জেড। স্যামসুং ৪৯ ইঞ্চি স্মার্ট টিভিতে এআরসি, ২ টি এইচডিএমআই পোর্ট, ১ টি এরিয়াল কেবল, একটি সিএফ কার্ড স্লট, ১ টি ল্যান পোর্ট পাশাপাশি কিছু ডিজিটাল অডিও সংযোগের বিকল্পগুলি সমর্থন করার জন্য একটি ইউএসবি পোর্ট রয়েছে। এটিতে একটি ইনবিল্ট ওয়াইফাই বিকল্প রয়েছে এবং সাথে সাথে সমস্ত ইন্টারনেট সুবিধা গ্রহণ করতে পারে। টিভিটি দ্রুত এবং কার্যকর করার জন্য একটি কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত। নেভিগেশনের সহজ ব্যবহারের জন্য এটিতে একটি স্ট্যান্ডার্ড আইআর ভিত্তিক রিমোট রয়েছে। টিভিটি টিজেন ইন্টারফেসে চলে যা স্যামসুং দ্বারা তৈরি।

2. SONY BRAVIA 32 INCH KLV-32W672F FULL HD LED SMART TV

 

সনি ব্র্যাভিয়া 32 ইঞ্চি KLV-32 W672F এর স্ক্রিন রেজোলিউশন 1920X1080 পিক্সেল । এটিতে একটি LED ডিসপ্লে টাইপ রয়েছে এবং এটি পুরোপুরি এইচডি। রিফ্রেশের হার 50 হার্জেড। এই স্মার্ট টিভিটিতে রিমোট কন্ট্রোল, দুটি ব্যাটারি, এসি পাওয়ার কর্ড রয়েছে। এখানে ইনবিল্ট ওয়েফার পাশাপাশি স্মার্ট টিভির সাউন্ড আউটপুটগুলি 30 ওয়াট রাখে। টিভি রিমোট হ’ল স্ট্যান্ডার্ড যা নেটফ্লিক্স, ইউটিউব ইত্যাদির জন্য রয়েছে কয়েকটি নির্দিষ্ট বোতাম আছে। এছাড়াও, স্মার্ট টিভি লিনাক্স অপারেটিং সিস্টেম ব্যবহার করে। সেট-টপ বক্সের পাশাপাশি ব্লু-রশ্মির সাথে এটি সংযোগ করার জন্য এটি এইচডিএমআই পোর্টগুলির সাথে আসে। এবং, ওয়াইফাই এবং ল্যান সংযোগের জন্য 2 টি ইউএসবি পোর্ট রয়েছে।

 

5. LG 49 INCH 49UK6360PTE 4K UHD LED SMART TV

 

এলজি 49 ইঞ্চি 49UK6360PTI 4K UHD LED স্মার্ট টিভিতে 3840 x 2160 পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন সহ FUll 4K ইউএইচডি ডিসপ্লে রয়েছে। হার্ড ড্রাইভ এবং অন্যান্য ইউএসবি ডিভাইসগুলি সংযোগ করতে 2 ইউএসবি পোর্টের সাথে অন্যান্য বাহ্যিক ডিভাইসগুলি সংযুক্ত করতে এটিতে 3 টি এইচডিএমআই পোর্ট রয়েছে। এই স্মার্ট টিভিটি ইনবিল্ট ওয়াইফাই সহ আসে। এটি নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ইত্যাদিতে অ্যাক্সেস দেয়। আপনি আপনার স্মার্ট টিভির সাথে ব্লুটুথ হেডসেট বা আপনার এইচটিএস সাউন্ডবারটি সংযুক্ত করতে পারেন।একটি বড় স্ক্রিনের টিভিতে ভিডিও এবং ফটোগুলি দেখার জন্য ক্লাউড ফটো এবং ভিডিও নামে একটি অ্যাপ রয়েছে। দ্রুত অ্যাপ্লিকেশন প্রবর্তনের পাশাপাশি তাত্ক্ষণিক টিভি করার জন্য পণ্যটি একটি ম্যাজিক রিমোট কন্ট্রোল আছে।

 

Back to top button