টাইমলাইনভাইরাল

অবিকল মহম্মদ রফির গলা, গান গেয়ে করোনার বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলছেন জলপাইগুড়ির টোটো চালক

মহম্মদ রফির (mohammad rafi) গলায় গান (song) গেয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়ে ভাইরাল হলেন এক টোটো চালক। সামাজিক মাধ্যমে সেই ভিডিও পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে যায় সেটি। প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা

ইচ্ছে ছিল গায়ক হবেন। গুরু রূপে বরন করে নিয়েছিলেন শিল্পী মহম্মদ রফিকে। কিন্তু নিয়তির পরিহাসে আর্থিক কারনে টোটো চালানোকেই নিজের পেশা হিসাবে বেছে নিতে বাধ্য হয়েছেন জলপাইগুড়ির মালব্লকের ওদলাবাড়ি গ্রামপঞ্চায়েতের চুইয়া বস্তির বাসিন্দা আব্দুল মহম্মদ মুজফফর। কিন্তু পেশায় গায়ক না হলেও এই টোটো চালক শিল্পীর কর্তব্য থেকে বিচ্যুত হন নি।

সমাজ ও দেশে যখনই কোনো বড় বিপদ আসে তখন শিল্পীরা তাদের শিল্পকে সচেতনতা বাড়ানোয় নিয়োজিত করেন। আব্দুল শিল্পীর সেই কর্তব্য ভুলে যান নি। করোনার কালে যখন মানসিক ভাবে ভেঙে পড়েছে মানুষ তখন গান গেয়ে তাদের একমুঠো মুক্ত বাতাসের সন্ধান দিচ্ছেন আব্দুল। বছর চল্লিশের এই টোটো চালকের টোটোয় উঠে গান শুনতে শুনতেই যাত্রীরা গন্তব্যস্থলে পৌঁছে যান।

এছাড়াও বিভিন্ন এলাকায় গিয়ে গান গেয়ে করোনার বিরুদ্ধে সচেতনতা প্রসারেও ভূমিকা নিচ্ছেন তিনি। পুজোর সময় সকলে যাতে মাস্ক পরেন, সামাজিক দূরত্ব মেনে প্রতিমা দর্শন করেন, তার পরামর্শ দিচ্ছেন আব্দুল। তিনি বিশ্বাস করেন একদিন আবার তিনি মঞ্চে গাইবেন। সেই স্বপ্নেই বিভোর হয়ে আব্দুল এখনো চালিয়ে যাচ্ছেন তার সাধনা।

 

Back to top button