fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ফ্রিতে মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিয়ে পুরো বাংলাকে তাক লাগিয়ে দিল ১০৮ জন টোটো চালক

বাংলাহান্ট ডেস্কঃ শুরু হয়ে গেছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha)। ছাত্র জীবনের প্রথম প্রবেশিকা পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় ছাত্র-ছাত্রীদের  সঙ্গে তাঁদের অভিবাবকরাও উদ্বিগ্ন থাকেন। এই সময় সব থেকে বেশি সমস্যা হয় পরীক্ষা কেন্দ্রে পৌছাতে। তাই মাধ্যমিক পরীক্ষার্থীদের নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রে পৌঁছানর জন্য উদ্যোগ নিল হাসিমারা (hasimara) অঞ্চলের ১০৮ জন টোটো চালক।

মাধ্যমিক পরীক্ষায় নিজের বিদ্যালয়ে সিট না পরায় প্রচুর সমস্যার সম্মুখীন হতে হয় পরীক্ষার্থীদের। তাই তাঁদের এই টেনশনকে কিছুটা কমাতে হাসিমারা অঞ্চলের ১০৮ জন টোটো চালক এগিয়ে আসে। তাঁরা ঠিক করেন এলাকার মাধ্যমিক পরীক্ষার্থীদের তাঁরা বিনা পয়সায় টোটোতে করে বাড়ি থেকে পরীক্ষাকেন্দ্রে পোঁছে দেবে। আবার পরীক্ষা শেষে তাঁদের বাড়ি পৌঁছে দেবে।

পরীক্ষার্থীদের যাতে কোন অসুবিধা না হয় সেই জন্য বিনাপয়সায় তাঁরা পরীক্ষার্থীদের বাড়ি থেকে পরীক্ষাকেন্দ্রে এবং পরীক্ষাকেন্দ্র থেকে বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিনেন তাঁরা। প্রায় ৮০০ জন পরীক্ষার্থীর জন্য এই ব্যবস্থা করেন তাঁরা। পরীক্ষার সময় ছাত্র-ছাত্রীদের যাতে রাস্তায় বেশি সময় নষ্ট না হয় এবং তাঁরা যাতে ভালভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারে, সেইজন্যই এই ব্যবস্থা করা হয়।

গত বছরের ন্যায় এবারেও মাধ্যমিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। মঙ্গলবার প্রথম দিনের পরীক্ষায় প্রথম ভাষা বাংলার প্রশ্ন ফাঁস হয়ে যায়। পরীক্ষার জন্য এদিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা ছিল। কিন্তু এই প্রশ্ন ফাঁসের বিষয়ে শিক্ষাদপ্তরের নিরাপত্তা ব্যবস্থার দিকেও আঙ্গুল উঠেছে।

Back to top button
Close
Close