পশ্চিমবঙ্গ

শিয়ালদা উড়ালপুলে বন্ধ হবে ট্রাম চলাচল

বাংলা হান্ট ডেস্ক: নস্টালজিয়ায় তালা পড়বে এবার। শিয়ালদা উড়ালপুল থেকে পুরোপুরি ভাবে তুলে দিতে হবে ট্রামলাইন। স্বাস্থ্য পরীক্ষার পর, এই বিষয়ে আর্জি জানিয়ে নবান্নে রিপোর্ট জমা দিল ব্রিজ অ্যাডভাইজরি কমিটি।

এই রিপোর্টে উল্লেখ করে জানানো হয়েছে, প্রতিনিয়ত নিয়মিতভাবে বহন ক্ষমতা কমে চলেছে শিয়ালদা উড়ালপুলের। এই কারণে সম্পূর্ণভাবে তুলে ফেলতে হবে ট্রাম লাইন, বন্ধ করা হবে ট্রাম চলাচল। শুধু তাই নয়, এর পাশাপাশি যত শীঘ্রই সম্ভব পিচের মোট পলেস্তরা তুলে ফেলতে হবে। এর পরিবর্তে এক ইঞ্চির মধ্যে আধুনিক পলেস্তরা বসাতে হবে সেখানে। নবান্ন সূত্রে জানা গেছে, রিপোর্ট খতিয়ে দেখার পর এর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, ১৫ অগাস্ট থেকে শিয়ালদা উড়ালপুলের ১০০ মিটার অংশ জুড়ে শুরু হয় স্বাস্থ্য পরীক্ষার কাজ। কাজ চলাকালীন তিনদিন ধরে বন্ধ ছিল ওই উড়ালপুল। স্বাস্থ্য পরীক্ষার সময় বিভিন্ন ওজনের গাড়ি দাঁড় করিয়ে এই কাজ চালানো হয়। ৯টি সেন্সর লাগানো হয়। মাঝেরহাটে দুর্ঘটনার পর রাজ্য সরকার শিয়ালদা উড়ালপুল ছাড়াও বিভিন্ন উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই হাওড়ার বঙ্কিম সেতু–সহ বেশ কিছু সেতুর স্বাস্থ্য পরীক্ষা হয়ে গেছে। ‌‌

Srinjoy Das

Journalist, passionate political and column writer. Keen on all things Historical, Cultural and Social. Avid Traveller, Photographer and a voracious reader.

Leave a Reply

Close
Close