টাইমলাইনভারতভাইরালভিডিওরাজনীতি

রাহুল গান্ধীর ভাষণ অনুবাদ করতে গিয়ে নাজেহাল ট্রান্সলেটরের, ভাইরাল ভিডিও দেখে হেসে উঠল নেটিজনরা

বাংলাহান্ট ডেস্কঃ প্রায়শই স্যোশাল মিডিয়ায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (rahul gandhi) নানারকম হাস্যকর মন্তব্যের ভিডিও ভাইরাল (video viral) হতে দেখা যায়। সেই সমস্ত ভিডিও দেখে অনেক সময় কান মাথা গরম হয়ে যায় কংগ্রেস সমর্থকদের। তবে এবার তামিলনাড়ু থেকে রাহুল গান্ধীর দেওয়া বক্তৃতার জেরে ঘাম ছুটে গেল ট্রান্সলেটরের।

চলতি বছরে এপ্রিল-মে মাস নাগাদ তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচনের সময় ধার্য করা হয়েছে। সেই কারণে প্রচারের কাজে নেমে পড়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পুদুচেরিতে ক্ষমতা দখলের পর তামিলনাড়ুকে টার্গেট করে এগোচ্ছে। সেখানেই নির্বাচনী প্রচারকার্যে গিয়ে রাহুল গান্ধীর মন্তব্য তামিলনাড়ুবাসীর মধ্যে ছড়িয়ে দিতে গিয়ে ট্রান্সলেটরের হাল বেহাল হয়ে পড়ল।

https://platform.twitter.com/widgets.js;

স্যোশাল মিডিয়ায় সেই ভিডিও ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায়, গাড়ির উপর বসে রাহুল গান্ধী বক্তৃতা দিচ্ছেন। চারিদিকে লোকজনের ভিড় জমেছে। রাহুল গান্ধী ইংরেজীতে বলছেন আর ট্রান্সলেটর সেটি তামিল ভাষায় ট্রান্সলেট করে দিচ্ছে।

প্রথম এরাহুল গান্ধী কিছুটা ইংরেজিতে বলছেন, তারপর সেটা তামিল ভাষায় ট্রান্সলেট করছেন ট্রান্সলেটর। কিন্তু তারপর রাহুল গান্ধী বলে বসলেন, ‘প্রধানমন্ত্রী মোদীর মতে তামিলনাড়ু ভারতের অংশ কিন্তু ভারত তামিলনাডু নয়’। এই মন্তব্যের ট্রান্সলেট করতে ঘাম ছুটল ট্রান্সলেটরের। প্রথমটায় কিছুই বুঝতে পারেননি তিনি। তারপর আবারও একবার রাহুল গান্ধীর থেকে কথাটা শুনে নিয়ে তারপর সেটা তামিল ভাষার ট্রান্সলেট করে বললেন ট্রান্সলেটর। স্যোশাল মিডিয়ায় তামিলনাড়ুতে রাহুল গান্ধীর ভাষণের দৃশ্যের এই ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়।

Back to top button