টাইমলাইনটেক নিউজভিডিও

দেখলে মনে হবে কাঁচ, কিন্তু এটা স্মার্টফোন! খুব শীঘ্রই আসতে চলেছে বাজারে! রইল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে যত দিন এগোচ্ছে ততই বিজ্ঞান ও প্রযুক্তির ওপর ভর করে একাধিক পরিবর্তন এবং উন্নতি ঘটছে সবকিছুতেই। এমনকি, একটা সময়ে যে সমস্ত যন্ত্র তথা ডিভাইসের বিষয়ে রীতিমতো কল্পনাই করা যেত না সেই সমস্ত ডিভাইসও এখন অবলীলায় তৈরি হয়ে যাচ্ছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনেও আজ আমরা আপনাদের কাছে এমন একটি স্মার্টফোনের (Smartphone) প্রসঙ্গ উপস্থাপিত করব যেটি দেখতে রীতিমতো স্বচ্ছ কাঁচের মত। হ্যাঁ, প্রথমে শুনে অবিশ্বাস্য মনে হলেও এবার ঠিক এইরকমই একটি স্মার্টফোন সামনে এসেছে। শুধু তাই নয়, এই সংক্রান্ত একাধিক ভিডিও ইতিমধ্যেই ভাইরাল (Viral) হতেও শুরু করেছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)।

মূলত, এতদিন যাবৎ মোবাইল ফোনের একাধিক বিবর্তন আমরা লক্ষ্য করেছি। এমনকি, যুগের সাথে তাল মিলিয়ে বিভিন্ন অত্যাধুনিক বৈশিষ্ট্যও যুক্ত হয়েছে এই ডিভাইসের সাথে। তবে, একদম কাঁচের মত স্বচ্ছ স্মার্টফোন সামনে আসার পরই তা সর্বত্র সাড়া ফেলে দিয়েছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা Nothing স্বচ্ছ ব্যাক প্যানেল সহ এই দুর্দান্ত ফোনটি লঞ্চ করেছে। পাশাপাশি, এটির নাম দেওয়া হয়েছে Nothing Phone (1)।

আসলে, এই ফোনের পিছনের প্যানেলটি কাঁচের মত স্বচ্ছ হওয়ায় এটি খুব সহজেই সবার দৃষ্টি আকর্ষণ করেছে। এমনকি, ফোনটি এতটাই স্বচ্ছ যে, এটিকে ধরার সময়ে ব্যবহারকারীর হাতটিও ফোনটির মধ্য দিয়ে স্পষ্টভাবে ফুটে উঠেছে। এমতাবস্থায়, অনুমান করা হচ্ছে যে, Nothing-এর এই স্মার্টফোন লঞ্চ হওয়ার পর শীঘ্রই এটি বাজারেও আসতে পারে।

ভবিষ্যতের প্রযুক্তি হল ট্রান্সপারেন্ট স্মার্টফোন: ইতিমধ্যেই এই ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ স্মার্টফোনের প্রসঙ্গে নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরণের ফটো এবং ভিডিও শেয়ার করছেন। যেখানে ফোনের ব্যাটারি এবং হার্ডওয়্যারের অংশগুলি দৃশ্যমান হচ্ছে না। শুধু তাই নয়, এই স্বচ্ছ স্মার্টফোনটির অবয়বটিও দেখতে কাঁচের মত।

এই প্রসঙ্গে মিডিয়া রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে, এই স্বচ্ছ ফোনটি ওয়্যারলেস চার্জারের সাহায্যে চার্জ করতে হবে। পাশাপাশি, এটি হল একটি অ্যান্ড্রয়েড ফোন। এছাড়াও, এতে নোটিফিকেশন প্যানেল এবং গুগল প্লে স্টোর সহ অন্যান্য উন্নত ফিচার্সের সুবিধাও উপলব্ধ থাকবে। ইতিমধ্যেই এই ধরণের ট্রান্সপারেন্ট স্মার্টফোন সম্পর্কিত একাধিক ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। এমতাবস্থায়, ভবিষ্যতের ব্যবহারকারীরা এইরকম স্বচ্ছ মোবাইল ফোন অবলীলায় ব্যবহার করতে পারবেন। যা প্রযুক্তির জগতে এক নতুন বিপ্লব নিয়ে আসবে।

Related Articles