টাইমলাইনভারত

উত্তরপ্রদেশে জমিতে চাষ করার সময় উঠে এল ঘড়াভর্তি বিশাল গুপ্তধন

উত্তরপ্রদেশের (uttarpradesh) আমরোহায় এক কৃষক (farmer) জমিতে লাঙ্গল করার আগেই কঠোর পরিশ্রমের ফল পেলেন। নাজিম নামের ঐ কৃষক তার মালিকের জমিতে লাঙ্গল চালাচ্ছিলেন। এসময় ট্রাক্টর নিজেই আটকে যায়। ধাক্কা দিয়ে তিনি যখন ট্রাক্টরটিকে এগিয়ে দিলেন, তখন নাজিম দেখলেন সেখানে রৌপ্য মুদ্রা এবং গয়না ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে।

গুপ্তধন দেখে তিনি ট্র্যাক্টর থেকে নেমে সেখানে নাজিম সেখানে আরো খোঁজ করতে শুরু করলেন। একটু পড়ে সে কাছেই একটি ঘড়া আবিস্কার করে। কিন্তু আসেপাশের সব লোকেরা সমস্ত মুদ্রা লুট করে নিয়েছিল। খামারের মালিক এবং নাজিম একটি মুদ্রাও পাননি।

এই ঘটনায় খামারের মালিক শওকত আলী থানায় অভিযোগ করেন। তিনি জানান, মাঠ চাষ করার জন্য তিনি একটি ট্রাক্টর ভাড়া নিয়েছিলেন। জমি চাষ করছিলেন নাজিম নামের ব্যক্তি। সেখান থেকে গহনা ও মুদ্রা পাওয়া গেছে, যা সেখানকার লোকেরা লুট করে নিয়ে যায়।

পুলিশ অভিযান চালিয়ে সেখানকার লোকদের কাছ থেকে কিছু মুদ্রা উদ্ধার করেছে। উদ্ধারকৃত মুদ্রাগুলি রাষ্ট্রের কোষাগারে জমা করা হবে বলে জানানো হয়েছে পুলিশের তরফ থেকে। বলা হচ্ছে যে কয়েনগুলি ১৯ শতকের সমকালীন। বিষয়টিতে বিশেষজ্ঞরা হস্তক্ষেপ করবেন বলেও জানা গেছে। উদ্ধার হওয়া গহনা ও মুদ্রার ওজন প্রায় ২ কেজি

Back to top button