টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘CBI-ED আমাকে ধরতে পারবে না, আই অ্যাম আ মেল’, শুভেন্দুকে ট্রোল করে পোশাক বানাল ইদ্রিস

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি, বিজেপির (Bharatiya Janata Party) ‘নবান্ন অভিযান’-এ শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) একটি মন্তব্য কেন্দ্র করে সৃষ্টি হয় বিতর্ক। মহিলা পুলিশ কর্মীকে উদ্দেশ্য করে বিরোধী দলনেতা বলেন, “ডোন্ট টাচ মাই বডি।” এরপর থেকেই শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে একের পর এক আক্রমণ শানাতে থাকে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)।

সেই ধারা বজায় রেখে এদিন তৃণমূল কংগ্রেস বিধায়ক ইদ্রিস আলির পরনে একটি পাঞ্জাবি দেখা যায়, যেখানে লেখা থাকে, “ইডি-সিবিআই ক্যান নট টাচ মাই বডি। আই অ্যাম আ মেল”। অর্থাৎ তিনি পুরুষ, ইডি এবং সিবিআই তাকে ধরতে পারবে না! ঠিক এহেন বার্তাই পোশাকের মাধ্যমে দিয়েছেন তৃণমূল বিধায়ক।

ঘটনার সূত্রপাত কোথায়? সম্প্রতি বিজেপির ‘নবান্ন অভিযান’ ঘিরে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় বাংলার সর্বত্র। নবান্ন যাওয়ার পথে শুভেন্দু অধিকারীকে আটকানো হয়। সেই সময় এক মহিলা পুলিশ কর্মীকে উদ্দেশ্য করে বিরোধী দলনেতা বলেন, “ডোন্ট টাচ মাই বডি। আপনি মহিলা, আমি পুরুষ। আমাকে ছোঁবেন না।”

শুভেন্দু অধিকারীর এহেন বক্তব্যের পরেই তাঁকে কটাক্ষ করতে শুরু করে দেয় তৃণমূল শিবির। তৃণমূল কর্মীদের ‘ডোন্ট টাচ মাই বডি’ লেখা টি শার্ট পরতেও দেখা যায়। আর এদিন অবশেষে ইদ্রিস আলির অভিনব পোশাক নজর কেড়েছে সকলের। একইসঙ্গে একটি ভিডিওতে তিনি বলেন, “কয়েকজন বিজেপি নেতা রয়েছে, যারা মনে করে যে সিবিআই এবং ইডির ওদের ছুঁতে পারবে না।”

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে এসএসসি থেকে প্রাথমিক টেট এবং কয়লা ও গরু পাচার মামলায় সিবিআই ও ইডির হাতে গ্রেফতার হন তৃণমূল কংগ্রেস নেতা মন্ত্রীরা। পার্থ চট্টোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডলরা হেফাজতে। তবে তৃণমূলের বিরুদ্ধে তদন্ত চালালেও বিজেপি নেতা মন্ত্রীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি তদন্তকারী অফিসারদের। এই প্রসঙ্গটিকে উল্লেখ করে ইতিমধ্যেই বিজেপি এবং সিবিআই-ইডির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে শাসক দল। এদিন ইদ্রিস আলির পোশাক এবং ভিডিও বার্তা সেই ইস্যুটিকেই তুলে ধরল বলে মত বিশেষজ্ঞদের।

Related Articles